Date : 2022-12-06

‘সবাই ভালো ভাবে ছট পুজো কাটান, প্ররোচনায় পা দেবেন না’, তক্তাঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক:- রবিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তক্তাঘাটে ছট পুজোর উদ্বোধন করলেন। তার সঙ্গে ছিলেন মেয়র ফিরহাদ হাকিম, সুব্র‍ত বক্সী, শান্তনু সেন, সি পি বিনীত গোয়েল সহ অন্যান্যরা।

এদিন মমতা বলেন ‘আমি চাই আপনারা শান্তিতে ছট পুজো করুন। ঘাটে সব ব্যবস্থা করা আছে। কোন অসুবিধা হলে সেটা দেখার লোক আছে। পুলিশ আছে। বিভিন্ন জায়গায় আপনাদের জন্য কৃত্রিম জলাশয় করা হয়েছে। কেউ ঝগড়া কর‍তে এলে করবেন না কারণ অনেকে ইচ্ছে ঝগড়া করতে চায়। সেটা হতে দেবেন না।আগামীকাল সকালে সূর্য দেবতার পুজো আছে আপনাদের’।

মমতা আরও বলেন ‘ছট মাইয়া আপনাদের সবাইকে ভালো রাখুন। আমরা চাই সব অনুষ্ঠান হোক। সবার অনুষ্ঠান হোক। কাল সবাই ঠেকুয়া দেন আমরাও খাই এটা খুব ভালো লাগে। বেশি খাবেন না মোটা হয়ে যাবেন আজ আরও ৬ঘাটের পুজো উদ্বোধন আছে। সবাই ভালো থাকবেন’।

উল্লেখ্য ছট পুজোকে কেন্দ্র করে ঘাটগুলিতে নেওয়া বিশেষ ব্যবস্থা। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে নির্দিষ্ট সীমারেখার মধ্যে থেকেই গঙ্গার ঘাটগুলোতে করা যাবে ছট পুজো। ইতিমধ্যেই বাজা কদমতলা ঘাটে ব্যারিকেড করে দিয়েছে পুলিশ। কলকাতা পুরসভার তরফ থেকেও নির্দিষ্ট জায়গায় পুজো সামগ্রী ফেলার ব্যবস্থা করা হয়েছে।