Date : 2022-12-03

ওজন কমাতে ৫ ফ্লেবারের গ্রিন টি

সঞ্জনা লাহিড়ী, সাংবাদিক:- ফিট থাকার পাশাপাশি শরীরকে সুস্থ ও রোগমুক্ত রাখতে চাইলে ডায়েটে গ্রিন টি অপরিহার্য। আপনি যদি এই জাদুকরী চা থেকে সর্বাধিক লাভ করতে চান তার জন্য রয়েছে কয়েকটি নির্দেশিকা। গ্রিন টি-এর আদর্শ ব্যবহার প্রতিদিন দুই থেকে পাঁচ কাপের মধ্যে থাকা উচিত।


১) লেমন গ্রিন টি: গরম জলে গ্রিন টি দিয়ে ভাল করে গরম করে নিন। তাতে একটু লেবুর রস চিপে দিন এবং সঙ্গে স্বাদ আনতে একটু মধু মিশিয়ে নিন।
২) মিন্ট গ্রিন টি: যখন গ্রিন টি যুক্ত জল গরম হচ্ছে, ঠিক তখন একটু মিন্ট পাতা মিশিয়ে নিন। মিষ্টি হওয়ার জন্য একটু মধু মিশিয়ে নিন।
৩) আইসড গ্রিন টি: গরম জলে গ্রিন টি দিয়ে ৫ থেকে ১০মিনিট সেদ্ধ করুন। চা ছেঁকে নিয়ে তাতে মেশান জৈব মধু। কয়েক ঘণ্টা ফ্রিজে রেখে দিন। তাতে বরফ কুচি ফেলে দিয়ে খেতে পারেন সেই চা।
৪) রোজি গ্রিন টি: এক কাপ গরম গ্রিন টিতে ফেলে দিন কয়েকটি গোলাপের পাপড়ি। এই চা আপনি একঘণ্টা ধরে আরাম করে একটু একটু করে সিপ নিয়ে খেতে পারেন।
৫) সিনামন গ্রিন টি: এক কাপ গরম গ্রিন টিতে ফেলে দিন কয়েকটি দারচিনি। স্বাদ আরও সুন্দর করতে মিশিয়ে নিন একটু মধু। কয়েক ঘণ্টা ধরে সিপ নিতে থাকুন এবং উপভোগ করুন এই চা।
উপরোক্ত ৫ গ্রিন টি-তে সহজেই গলবে চর্বি। ওজন কমবে হুড়মুড়িয়ে।