Date : 2022-12-06

৪৫ বছর পর কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে ২৬ তম সর্বভারতীয় বীমা কর্মচারী সমিতির জেনারেল কনফোরেন্স।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক: ২০২৩ সালে জানুয়ারি মাসে ২৬ তম সর্বভারতীয় বীমা কর্মচারী সমিতির জেনারেল কনফোরেন্স হতে চলেছে ইকো পার্কে । জনসমক্ষে সেটা জানাতে প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করলো সর্বভারতীয় বীমা কর্মচারী সমিতি।

সর্বভারতীয় বীমা কর্মচারী সমিতি হল সরকারি খাতের বীমা শিল্পের বৃহত্তম এবং প্রাচীনতম ট্রেড ইউনিয়ন। সর্বভারতীয় বীমা কর্মচারী সমিতি (aiiea )সারা দেশে এল আই সি এবং পাবলিক সেক্টর জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানিতে প্রায় ৮৫ শতাংশ কর্মচারীর প্রতিনিধিত্ব করে।
AIIA-এর ২৬তম সাধারণ সম্মেলন শুরু হবে ৮ জানুয়ারি ২০২৩ এ। চলবে ১১ জানুয়ারি ২০২৩ পর্যন্ত।কলকাতায় অনুষ্ঠিত হবে এই ২৬তম সাধারণ সম্মেলন। সারাদেশ থেকে প্রায় ২০০০ প্রতিনিধি এবং পর্যবেক্ষক সম্মেলনে যোগ দেবেন এবং আলোচনায় অংশ নেবেন। সম্মেলনের উপস্থিত থাকবেন বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ডঃ রতন খাসনোবিস।
২৬তম সাধারণ সম্মেলনে পাবলিক সেক্টর ইন্স্যুরেন্স ইন্ডাস্ট্রি এবং পাবলিক সেক্টরের মোকাবিলা করা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে৷ অর্থনীতির সঙ্কট এবং সমাজের ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক ও উদার নীতির উপর ক্রমবর্ধমান আক্রমণও আলোচনার একটি অংশ তৈরি করবে। কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার জাতীয় উন্নয়ন প্রচেষ্টায় তাদের বিশাল অবদান থাকা সত্ত্বেও দেশের সম্পদের উপর ড্রেন হিসাবে বিভ্রান্তিকর স্লোগান উদ্যোগের অধীনে সরকারী খাতকে ভেঙে ফেলার নীতিটি শিথিল করেছে।এছাড়া যারা সেইসময় সমিতি গঠন করেছিলেন তাদের মধ্যে চন্দ্র শেখর বোস তিনি উপস্থিত ছিলেন সর্বভারতীয় বীমা কর্মচারী সমিতির সাংবাদিক সম্মেলনে।