Date : 2024-04-25

দ্য কাশ্মীর ফাইলস ছবির পরবর্তী ভাগ তৈরি করার ঘোষণা করলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী ।

রাকেশ নস্কর, সাংবাদিক:- ‘দ্য কাশ্মীর ফাইলস’ একটি অশ্লীল ছবি। ইজরায়েলি পরিচালক নাদাভ লাপিড এমনই মন্তব্য করেছেন । তারই প্রতিক্রিয়া হিসেবে ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী এবার কাশ্মীরের বাস্তব ঘটনা বড়পর্দায় ফের আনার কথা দলেন । ‘দ্য কাশ্মীর ফাইল: আনরিপোর্টেড’ তৈরি করবেন বলে ঘোষণা করলেন পরিচালক।

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ঘটনার সূত্রপাত হয় । য়েখানে উৎসবে নাদাভ লাপিড জ্যুরি প্রধানের ভূমিকা পালন করেছেন । দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাকে অশ্লীল ইফির শেষ দিনেই বক্তব্য রাখার সময়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে ইজরায়েলি পরিচালকের এমন মন্তব্য। সৃষ্টি হয় বিতর্ক । অনুপম খের, দর্শন কুমাররা ইজরায়েলের পরিচালককে একহাত নেন । অন্যদিকে ইজরায়েলের কনসাল জেনারেল কোব্বি শোশানি লাপিডের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন। কিন্তু ক্ষমা চাইতে নারাজ লাতিফ ।

এদিেক এক সাক্ষাৎকারে পরিচালক জানান,অন্তত ১০টি ছবি তৈরি করে ফেলা যায় তার কাছে এমন তথ্য রয়েছে । তিনি একটি প্রজেক্টের জন্য প্রস্তুত । যার নাম ‘দ্য কাশ্মীর ফাইলস: আনরিপোর্টেড’ । এইভাবেই তিনি নতুন ছবি তৈরির কথা ঘোষণা করেন। চলতি বছরেই ছবি তৈরি করবেন বলে জানিয়েছেন বিবেক ।