Date : 2023-01-28

রোগীমৃত্যুর জেরে ভাঙচুর এসএসকেএমের ট্রমা কেয়ারে, উষ্মা প্রকাশ মুখ্যমন্ত্রীর

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ ফের উত্তাল হল কলকাতার এসএসকেএম হাসপাতাল। রোগীমৃত্যুর জেরে উত্তেজনা ছড়ায় এসএসকেএম হাসপাতালে। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে ট্রমা কেয়ার সেন্টারে ভাঙচুর অর্থোপেডিক চিকিৎসকদের মারধরের অভিযোগ উঠল পরিবার পরিজনদের বিরুদ্ধে।

রবিবার রাতে হুগলির চুঁচুড়া নিবাসী মহম্মদ ইরফানকে গুরুতর আহত অবস্থায় নিয়ে আসেন তার পরিবারে লোকজন। তারপর চিকিৎসকরা তাকে পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন। সমস্যার সূত্রপাত হয় ডেথ সার্টিফিকেট লেখার সময়।

সেই সময় ইরফানের আত্মীয়রা ট্রমা কেয়ার সেন্টারের চিকিৎসকদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন। কর্তব্যরত ৪ জন অর্থোপেডিক চিকিৎসককে মারধর করা হয় বলে অভিযোগ। ভাঙচুর করা হয় টেবিল চেয়ারও। ভাঙচুর করা হয় এক্স-রে মেশিনও।

এই ঘটনায় ক্ষোভপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দিল্লি যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে মুখ্যমন্ত্রী বলেন, ‘তখন মাত্র দু’জন ডাক্তার ছিলেন। দু’জন জুনিয়র ডাক্তার। কোনও সিনিয়র ডাক্তার ছিলেন না। এসএসকেএমে পার্মানেন্ট ক্যাম্প থাকা সত্বেও এই ঘটনা ঘটল! কত কষ্ট করে ট্রমা কেয়ার সেন্টার বানিয়েছিলাম। পিজির সুপারকে ফোন করে আমি কথা বলেছি’।

উল্লেখ্য হাসপাতালের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, এবার থেকে রাতে একজন করে ফ্যাকাল্টি অর্থাৎ শিক্ষক চিকিৎসক থাকবেন।