Date : 2024-04-25

গরু পাচার মামলায় হাইকোর্টে মিলল না স্বস্তি তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি অনুব্রত মন্ডলের

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : সিবিআই এর গরু পাচার মামলায় অন্যতম অভিযুক্ত তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন এর মামলা ।বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে মামলার শুনানি আজ ।সময় চাওয়া হলো অনুব্রত মণ্ডলের পক্ষ থেকে ।সিবিআই ও জমা দেবে তাদের তথ্য।আগামী ২২ ডিসেম্বর হাইকোর্টে জমা দিতে হবে তথ্য ।আগামী ২৩ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানি।

অনুব্রত মণ্ডলের আইনজীবী কপিল সিব্বল: এই মামলায় এনামুল হক জামিন পেয়েছেন সুপ্রিম কোর্ট থেকে । এই মামলার মাস্টার মাইন্ড জামিন এ মুক্ত করেছে ।চার্জশিট দেয়া হয় গেছে । অনুব্রত মণ্ডল ৪ মাসের বেশি জেলে ।অভিযোগ হচ্ছে এনামুল ও সতীশ নামক দুজন বর্ডার দিয়ে গরু পাচার করতো ।১১আগস্ট থেকে জেলে আছি ।ইডি আমায় অন্য মামলায় যুক্ত করেছে ।আমি দুটো মামলায় যুক্ত ।
বিচারপতি : দুটো বিষয় ,এক এনামুল এর হেফাজতের সময়ব বেশি ছিল । দুই তুমি অনেক বেশি প্রভাবশালী ।আপনার কাছ থেকে কোনো প্রমাণ কাগজ বাজেয়াপ্ত করেছে সিবিআই ??

কপিল সিব্বল: না ।আমার কাছে এই ভিত্তিক কিছু পায়নি ।আমি পাবলিক সার্ভেন্ট নযই ।

বিচারপতি : আপনি এতটাই প্রভাবশালী ।আপনার মামলা চলা কালীন বিচারক হুমকি পান ।মনোজ সানা সাক্ষী এবং এখন তিনি নিখোঁজ । তিনি অভিযুকের জন্য বিচারক কে হুমকি দিয়েছে এটা প্রমাণিত।আর্ বিচারক নিজেও বলেছেন তিনি হুমকি পেয়েছেন ।

কপিল সিব্বল : কিছুই পায়নি সব টা মন গড়া ।

সিবিআই আইনজীবী ডিপি সিং: গরু পাচার মামলায় প্রমাণের কাগজ কলকাতা হাইকোর্ট এ জমা দেয়া আছে ।আরো কাগজ আমি পরবর্তী শুনানি তে দেবো ।আমার কাছে প্রমাণ আছে ।গত পাঁচ দিনে আরো প্রামন হতে এসেছে ।আদালত চাইলে আমরা আদালতে সেটা জমা দিতে চাই ।বক টুই তে অন্য একটি মৃত্যু হয়ছে হেফাজতে ।সেই মামলায় যুক্ত করা হয়ছে এই মামলার io কে । যেহেতু অনুব্রত কেসে যুক্ত ।ফাঁসানোর চেষ্টা ,

বিচারপতি : আপনাদের হেফাজতে মৃত্যু কখনোই সাধারণ মৃত্যু নয় । আত্মহত্যা হলেও সেই দায় তদন্তকারী সংস্থা র থেকেই যায় ।আপনি চাইলেই কোনো অভিযুক্তের প্রটেকশন এই মামলা থেকে নিয়ে যাবেন ।সেটা অন্য মামলা ।
কপিল সিব্বল : আমার কাগজ দেবার কিছুটা সময় লাগবে ।
বিচারপতি : সময় দেয়া হলো। আগামী ২২ ডিসেম্বর অনুব্রত মণ্ডলের আইনজীবী জমা দেবে তাদের প্রমাণ ।আগামী ২৩ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানি।