Date : 2024-04-25

মেডিক্যালে ফের অসুস্থ এক পড়ুয়া, কলেজ কাউন্সিলের বৈঠক আবারও নিষ্ফলা

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ অনশনের নবমতম দিনেও অব্যাহত ‘মেডিক্যাল’ জট। এবারেও নিষ্ফলা হল কাউন্সিলের বৈঠক। এদিন ফের অসুস্থ হয়ে পড়লেন এক পড়ুয়া।

শুক্রবার মেডিক্যালের জট কাটাতে ফের বৈঠকে বসে কলেজ কাউন্সিল। যোগদান করতে দেখা যায় পড়ুয়াদেরও। কিন্তু কলেজ কাউন্সিলের এই বৈঠকেও মিলল না রফাসূত্র৷ উত্তপ্ত বাক্য বিনিময় দুই পক্ষের। মিটিং ছেড়ে বেরিয়ে এল কলেজ কাউন্সিল।

জানা যায় মিটিং চলাকালীন উত্তপ্ত বাক্য বিনিময় হয়। ছাত্র প্রতিনিধিদের তরফে বলা হয় অধ্যক্ষদের উদ্দেশ্য করে ‘যে আপনাদের এই চেয়ারে বসার যোগ্যতা নেই’। এই ঘটনার পরেই অপমানিত হয়ে বৈঠক ত্যাগ করেন প্রিন্সিপাল ও সুপার-সহ বাকি বিভাগীয় প্রধানরা। বৈঠক মাঝ পথেই থামিয়ে স্বাস্থ্য ভবনের উদ্দেশে বেরিয়ে গেলেন প্রিন্সিপাল ও সুপার। এই বৈঠকও নিস্ফলা।

এদিন কলকাতা মেডিক্যাল কলেজে কংগ্রেস প্রতিনিধি দল। তার কিছু ক্ষণের মধ্যেই পড়ুয়ারা জানান তাদের দিক থেকে কোন অপমানকর বাক্য বলা হয়নি তারা শুধু চাইছেন সুষ্ঠু নির্বাচন। এর মধ্যেই ফের অসুস্থ হয়ে পড়েন এক পড়ুয়া। তাকে নিয়ে যাওয়া হয় মেডিক্যালের এমার্জেন্সিতে। ঠিক কিভাবে কাটবে মেডিক্যালের এই জট! প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে।