Date : 2024-04-24

মেসির হয়ে গলা ফাটাচ্ছেন বৃদ্ধাশ্রমের প্রবীণরা। কেক কেটে প্রিয় দলকে আশীর্বাদ তাদের।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:- এখন কাতারে চলছে ফুটবল বিশ্বকাপ। কিন্তু ফুটবল বিশ্বকাপের আঁচ থেকে বাদ পড়েনি কলকাতা। ভারতবর্ষ তথা কলকাতায় যেখানেই ফুটবল প্রেমীরা আছে তারা ফুটবল জ্বরে আক্রান্ত। আট থেকে আশি সকলেই ফুটবল জ্বরে কাবু। ফুটবল জ্বরে আক্রান্তদের সেই তালিকায় রয়েছেন বৃদ্ধাশ্রমের প্রবীণরাও ।

ব্রাজিল, পর্তুগাল হেরে ফাইনাল থেকে বেরিয়ে যাওয়ার পর পাখির চোখ হয়েছিল আর্জেন্টিনা। তবে মেসি জিতলেও জয়, হারলেও জয়। কারন কেষ্টপুর নতুন ঘর বৃদ্ধাশ্রমের বাসিন্দাদের কিছু আসে যায় না। তাদের বক্তব্য মেসি তাদের ছেলের মত। ঘরের ছেলে। টিভিতে মেসির খেলা দেখে সন্তানের কষ্ট ভুলে থাকছেন তারা। বৃদ্ধাশ্রমের প্রবীণরা আর্জেন্টিনার সাপোর্টার। প্রিয় দল জিতে যাওয়ায় প্রিয় দলের জন্য গলা ফাটাচ্ছেন তাঁরা। নীল সাদা জার্সি পতাকা আর আওয়াজ মেসি মেসি ।

এমনকি কেক কেটে মেসিদের জয় কে সেলিব্রেট করছেন তারা। বৃদ্ধাশ্রমের প্রবীণদের মুখে হাসি ফোটাতে উদ্যোগে নিয়েছিলেন মানবাধিকার কর্মী পায়েল সরকার। পায়েল সরকার বলেন – মানুষের পাশে দাঁড়ানো সকলের উচিত। বৃদ্ধাশ্রম এর আবাসিকদের পাশে দাড়ানো তাদের আনন্দ দেওয়া এটাই তাদের উদ্দেশ্য। তার প্রচেষ্টায় নীল সাদায় মাতলেন বৃদ্ধাশ্রমের আবাসিকরা।