Date : 2024-04-25

রক্সি সিনেমা বিল্ডিংয়ের নিচে বেআইনি দখলদারি হটাতে যৌথ অভিযান কলকাতা পুলিশ এবং পুরসভা।সিল করে দেওয়া হলো১৩টি দোকান।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : রক্সি সিনেমার বেআইনি দখলদার হটাতে শনিবার কলকাতা পুলিশ ও পৌরসভা যৌথ অভিযান চালায়। আদালতের নির্দেশে মেনেই রক্সি বিল্ডিং এই অভিযান বলে খবর কর্পোরশনের সূত্রে। ১৩ টি দোকানের সাটার নামিয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয় পুরসভার পক্ষ থেকে। তালাগুলি সিল করে দেওয়া পুলিশের পক্ষ থেকে।
এদিন সকাল থেকে দোকানপাট খোলা হচ্ছিল। তবে বেলা বাড়তেই লালবাজারের বিরাট পুলিশবাহিনী হাজির হয় কলকাতা পৌরসভার সামনে।সেখান থেকে পুর আধিকারিক তাঁদের নিয়ে রক্সি সিনেমার সামনে জান। এর পর কলকাতা পুরসভার মার্কেট বিভাগের চিফ ম্যানেজার ভাস্কর ঘোষের নেতৃত্বে বিভাগীয় আধিকারিক কর্মী ও বেসরকারি নিরাপত্তাহীন দোকান বন্ধ করে সাটার নামিয়ে দেন। তালা লাগিয়ে সিল করে দেয়। দোকানদার ও কর্মীরা বিষয়টি নিয়ে মুখ খুলতে চাননি।
আদালতের নির্দেশ অনুসারে সেপ্টেম্বরে নোটিশ দেওয়া হয়দোকানদারদের।এবং পুরসভার পক্ষ থেকে সরে যেতে।বলে ৭ দিন সময় দিলে ও কেটে গেছে কয়েক মাস। কলকাতা পুলিশকে পৌরসভার স্পেশাল কমিশনারের চিঠি লেখেন সম্প্রতি। সেই অনুসারে শনিবার পর্যাপ্ত পুলিশ বাহিনী সহায়তা নিয়ে দোকান বন্ধ করা হয়।
কলকাতা পৌরসভার স্পেশাল কমিশনের নির্দেশে সিদ্ধান্ত হয় এই পুরসভার সম্পত্তিতে বেআইনি দখলদার উচ্ছেদ করতে এবার অভিযানে নামবে পৌরসভা। এদিন কলকাতা পুরসভার বিশেষ কমিশনার সোমনাথ দে নিউ মার্কেট থানায় একটি চিঠি দেন। তাতে আদালতের নির্দেশিকা উল্লেখ করা আছে। নিউ মার্কেট থানার অফিসার ইনচার্জ কে চিঠি দিয়েছেন স্পেশাল কমিশনার। পাশাপাশি নিউমার্কেট থানা থেকে পর্যাপ্ত পরিমাণে পুলিশ বাহিনী দাবি করা হয়েছে।