Date : 2024-04-20

হয়েছে প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা। এবার ফলপ্রকাশের অপেক্ষা। কবে ফল তার ঈঙ্গিত দিল পর্ষদ।

নাজিয়া রহমান, সাংবাদিক : পরীক্ষা শেষ এবার ফলপ্রকাশের পালা। কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা টেটের ফলপ্রকাশ হবে। এখন তারই অপেক্ষায় দিন গুনছেন পরীক্ষার্থীরা। পর্ষদের মতে পরীক্ষার্থীদের বেশিদিন আর অপেক্ষা করতে হবে না টেটের ফলের জন্য। তাড়াতাড়ি টেটের ফলপ্রকাশের কথা জানান পর্ষদ সভাপতি। সাথে প্রকাশ করা হবে মডেল উত্তরপত্রও।

১১ডিসেম্বর সম্পন্ন হয়েছে প্রাথমিকের টেট। নিয়োগ দূর্নীতির জটিলতার মাঝে শান্তিপূর্ণ টেট নেওয়া বড় চ্যালেঞ্জ ছিল পর্ষদ ও সরকারের কাছে। একাধিক পদক্ষেপ সহ নানা বিধিনিষেধের মধ্যে নেওয়া হয় টেট। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটামুটি নির্বিঘ্নেই সম্পন্ন হয় পরীক্ষা। এবছর ৬লক্ষ পার করেছে পরীক্ষার্থীর সংখ্যা। ১৪৬০টি কেন্দ্রে হয়েছে পরীক্ষা। পূর্বের নিয়ম বদল ও নতুন নানা নিয়ম লাগু করে অনুষ্ঠিত হয়েছে টেট।

কেন্দ্রগুলিতে যেমন লাগু করা হয়েছিল কড়া নিয়ম তেমনই পর্ষদের তীক্ষ্ণ নজর ছিল কেন্দ্রগুলিতে। তেমনই পর্ষদের দফতর থেকে সেন্ট্রাল কন্ট্রোল রুম থেকে নজরদারি করেছিলেন পর্ষদের আধিকারিকরা। পাশাপাশি এদিন পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান পর্ষদ সভাপতি গৌতম পাল। কড়া ব্যবস্থাপনায় নির্বিঘ্নে সম্পন্ন হয় টেট। স্বাভাবিকভাবেই এবার সামনে আসছে ফলপ্রকাশের প্রসঙ্গ। এ বিষয়ে পর্ষদ সভাপতি গৌতম পাল জানান, অতি শীঘ্রই টেটর ফক প্রকাশের ঈঙ্গিত দিয়েছে পর্ষদ। পেতে চলেছে টেটের রেজাল্ট। প্রসঙ্গত, কিছুদিন আগেই পর্ষদের তরফে জানানো হয়েছিল পরীক্ষা শেষ হওয়ার সাত থেকে দশ দিনের মধ্যেই হতে টেটের ফলপ্রকাশ। এখনও সঠিক দিন ঘোষণা না করলেও। ফল যে তাড়াতাড়ি বেরোবে। তার ঈঙ্গিত দিয়েছে পর্ষদ।