Date : 2023-02-02

প্রয়াত অঞ্জন চৌধুরীর ছেলে সন্দীপ চৌধুরী, শোকের ছায়া টলিউডে

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ আচমকাই প্রয়াত হলেন প্রয়াত পরিচালক অঞ্জন চৌধুরীর ছেলে সন্দীপ চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৪। একবালপুরের এক নার্সিংহোমে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।

নার্সিংহোম সূত্রে খবর সপ্তাহ দুয়েক আগে সিরিয়ালের সেটেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তখন থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন। বাবার মত তিনিও পরিচালনার কাজে যুক্ত ছিলেন। বেশ কয়েকটি সিরিয়ালের কাজ চলছিল তার।

জানা গেছে হার্টের সমস্যা ছিল সন্দীপ চৌধুরীর। এছাড়াও ছিল কিডনির সমস্যা। সিরিয়ালের সেটে অসুস্থ হয়ে পড়ার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে এঞ্জিওগ্রাম হয় তার। স্টেন্ট বসানোর চেষ্টা চলছিল, কিন্তু প্যারামিটার্স ফ্লাকচুয়েট করায় বসানো যায়নি। এছাড়াও রক্তে শর্করার মাত্রা কমে যাওয়ার জন্য রক্তে সংক্রমণ বাড়ছিল। শেষ মেষ মঙ্গলবার আর শেষ রক্ষা হল না।

ডিরেক্টর অ্যাসোসিয়েশন অব ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি ছিলেন সন্দীপ চৌধুরী। ‘উড়ন তুবড়ি’, ‘কন্যাদান’-এর মতো মেগা সিরিয়ালের পরিচালনার দায়িত্ব সামলেছেন সন্দীপ। গুরুদক্ষিণা,বড় বউ, ছোট বউ, নবাবের মতো সিনেমার মাধ্যমে বাংলা সিনেমার দর্শকদের মন জয় করেছিলেন অঞ্জন চৌধুরী। আর বাবার পথ অনুসরণ করেই পরিচালনার জগতে আসেন সন্দীপ। এরাও শত্রুর মতো মেগা সিরিয়ালের পরিচালনা করেছিলেন পরিচালক সন্দীপ। তার অকাল প্রয়াণে শোকস্তব্ধ টেলিপাড়া।