Date : 2023-02-02

বিশেষ ক্ষমতা সম্পন্ন কিশোর কিশোরীদের নিয়ে নাইজেল আক্কারার নির্দেশনায় নাটক চুপচাপ চার্লি-এর শেষ মহরা সম্পন্ন হল।

রাকেশ নস্কর, সাংবাদিক : প্রায় ১১ মাস ধরে নাটকের রিহার্সল। কোলাহল থিয়েটার ওয়ার্কশপের নিবেদন চুপচাপ চার্লি । নাটকের নির্দেশনা দিয়েছেন নাইজেল আক্কারা। সোমবার সেই নাটকের শেষ রিহার্সল হল কলকাতার রবীন্দ্রসদনে। মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ওম সাহানী, দেবলিনা দত্ত, দেবলিনা কুমার প্রমুখ। নাটকের শেষ মহরায় এসে চুপ চুপ চার্লি-তে কাজ করার অভিজ্ঞতা জানালেন কলাকুশলীরা ।

অভিনেতা ওম সাহানী জানান, “বিভিন্ন কাজে যুক্ত থাকার দরুণ বেশি সময় না দিতে পারলেও। আমরা প্রস্তুত মঞ্চে অভিনয় করার জন্য ১৪ তারিখ। প্রবস ও ডান্স কোরিওগ্রাফি নিয়ে এখনও একটু রেডি হওয়া বাকি আছে। বিশেষ ক্ষমতা সম্পন্ন কিশোর কিশোরী অভিনয় দেখার মত। দর্শকরা যখন তাঁদের অভিনয় দেখবেন তখন সত্যিই মুগ্ধ হয়ে যাবেন “।

অভিনেত্রী দেবলিনা দত্ত জানালেন, “এই নাটকে ডান্স পারফরমেন্স করছি এই নাটকে। নৃত্য আমার কাছে খুবই প্রিয়। চুপচাপ চার্লির অংশ হয়ে থাকাটা একটা অভিজ্ঞতা আমার জীবনে। এখান যে শিশুশিল্পীরা অভিনয় করছেন তাঁদের দেখে অনেক কিছু শেখার আছে “।

নাটকের নির্দেশক নাইজেল আক্কারা জানালেন, “প্রচন্ড চ্যালেজিং ছিল আমার জন্য । সব থেকে বড় হচ্ছে কমিউনিকেশনের সমস্যা। শিল্পদের যা বোঝাতে চাইছি সেটা তাঁরা বুঝতে সময় নেয়। সেই সময়টা তাঁদের দিতে হয় । ১১ মাস ধরে এই নাটকের পেছনে কাজ করছি “।

এই নাটক বিশেষ ক্ষমতা সম্পন্ন কিশোর কিশোরীদের টলিপাড়ার অভিজ্ঞ অভিনয়শিল্পীদের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে। আগামী ১৪ জানুয়ারি রবীন্দ্রসদনে নাটক ‘চুপচাপ চার্লি’ মঞ্চস্থ হতে চলেছে। শেষ মহরায় নিজেদের অভিজ্ঞতার কথা জানালেন কলাকুশলীরা।