Date : 2024-04-25

আদি নেতাদের তালিকা তৈরীর নির্দেশ বিজেপি শীর্ষ নেতৃত্বের, ফেরাতে হবে পুরানোদের।

সুচারু মিত্র সাংবাদিক : পঞ্চায়েত নির্বাচনের আগে এবার গোষ্ঠীদ্বন্দ্বকে পিছনে ফেলে ঐক্যতায় জোর দিতে চায় বিজেপি। পুরানো নেতাদের সম্মান করার সংস্কৃতি বিজেপিতে আছে, সেই সংস্কৃতিকে আবার ফিরিয়ে আনার নির্দেশ বিজেপির শীর্ষ নেতৃত্বের। পুরানো নেতাদের তালিকা তৈরি করতে বলা হয়েছে বর্তমান শীর্ষ নেতৃত্বকে সেই তালিকা ধরে ধরে পুরানো এবং নিষ্ক্রিয় নেতাদের বাড়িতে যেতে বলা হয়েছে বর্তমান নেতৃত্বকে। তাদেরকে নিয়ে সমন্বয়ের কাজে জোর দিতে বলা হয়েছে। ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে এই কাজ সম্পূর্ণ করতে বলা হয়েছে। বেশ কয়েকজন বিক্ষুব্ধ নেতার বাড়িতেও যেতে হবে এমন নির্দেশ রয়েছে।

সূত্রের খবর আদি নেতারা যারা কোন দায়িত্বে নেই সেই সমস্ত নেতাকে লোকসভার প্রচারের বিভিন্ন সংগঠনে সংযুক্ত করা হচ্ছে বলে বিজেপি সূত্রে খবর। সায়ন্তন বসু ,রাজু বন্দ্যোপাধ্যায় সহ একাধিক নেতাকে এবার লোকসভার সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হতে পারে বলেই সূত্রের খবর।

আদি নেতাদের সংগঠনের কাজে নতুন করে নামানো গেলে দলের সাংগঠনিক অংশে যে ক্ষতি হয়েছে তা অনেকখানি পূরণ করা যাবে বলে মনে করছে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বানসাল