Date : 2023-01-28

ভয়াবহ বিমান দূর্ঘটনা নেপালে, ৭২ জনকে নিয়ে ভেঙে পড়ল যাত্রীবাহী প্লেন

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ ভয়াবহ বিমান দুর্ঘটনা নেপালে। ৬৮ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান।ছিলেন ৪ জন কর্মীও। ইয়েতি এয়ারলাইন্সের বিমান। কাঠমান্ডু থেকে পোখরা যাওয়ার পথে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে। পোখরা বিমানবন্দরের কাছেই বিমানটি ভেঙে পড়ে। ঘটনায় ৭২ জনেরই মৃত্যুর সম্ভাবনা।

জানা গেছে ৬৮ যাত্রীর মধ্যে মহিলা ছিলেন ২৫জন, পুরুষ ছিলেন ৩৭জন, বালক ৩, শিশু ৩ জন ছিলেন। এছাড়া ক্রু মেম্বার ৪ জন ছিলেন। ছিলেন বেশ কয়েকজন নেপালি যাত্রীও। ঘটনার পর যে ভিডিও গুলি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, তা দেখে বারবার আশঙ্কা করা হচ্ছে কারোরই জীবিত থাকার সম্ভাবনা অত্যন্ত কম।

রবিবার সকালে বিমানটি সাড়ে ১০টা নাগাদ কাঠমাণ্ডু থেকে পোখরার উদ্দ্যেশ্যে রওনা হয়। তখন আবহাওয়া পরিষ্কারই ছিল। তবে কিছু ক্ষণের মধ্যেই পোখরা পুরনো বিমানবন্দর ও পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরের মাঝে ভেঙে পড়ে বিমানটি। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কাণেই এই প্লেন ক্র্যাশের ঘটনা ঘটেছে।

ঘটনার সময় বিমানটি ৩২হাজার ফুট উচ্চতায় ছিল। কেন এত বড় ঘটনা ঘটল তা জানতে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে নেপাল সরকারের পক্ষ থেকে দূর্ঘটনার কারণ জানতে। সোমবার নেপালে একদিনের জাতীয় শোক পালন করা হবে।