Date : 2024-04-24

হাইকোর্টের নির্দেশ ১৯১১জনের চাকরি বাতিল। ফেরত দিতে হবে বেতনের সব টাকা নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক

এসএসসি হলফনামা দিয়ে জানিয়েছে, নাইসা কে OMR সিট পরীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছিল।সিবিআই গাজিয়াবাদ থেকে উদ্ধার ২৮১৯ omr থেকে পাওয়া নথির সঙ্গে কমিশনের নথি ক্রস চেক করে দেখা গেছে ২৮২৩ কমিশনের নথি ঠিক। নাইসার নাম্বার কম আছে। ১৯১১ জনের বেআইনি নিয়োগ সুপারিশ করা হয়েছিল। এটা দুর্নীতি করে করা বকে মনে করে আদালত। এই অবস্থায় এসএসসি র অবস্থান জানতে চাই।

ফল বেরোনো ও প্যানেল প্রকাশের সময় সুবিরেস ভট্টাচার্য চেয়ারম্যান ছিলেন। তার অধীনে ছিল যাবতীয় নথি। ফলে তিনি সার্ভার ও হার্ড ডিস্ক জালিয়াতি করে নাম্বার জাল হয়েছিল।
এসএসসি এখনই বিজ্ঞপ্তি দিয়ে এটা জানাবে।
এসএসসি কে নির্দেশ, গ্রুপ ডি পদে ১৯১১ জনের সুপারিশ প্রত্যাহার করার বিজ্ঞপ্তি এখনই জারি করে জানাক। তারপরেই বোর্ড এদের নিয়োগ বাতিল করে বিজ্ঞপ্তি জারি করবে।
এবার ওই সব পদে wait লিস্ট দেখে সব দিক খতিয়ে দেখে তালিকা প্রকাশ করতে হবে এসএসসি কে। আজই সুপারিশ করবে। যদি দেখা যায় wait লিস্টেড প্রার্থীদের কারো omr বিকৃত তাদের বাতিল করতে হবে। তিন সপ্তাহের মধ্যে তাদের ইন্টারভিউ করে সুপারিশ করতে হবে। ৬ মার্চের মধ্যে এই কাজ শেষ করতে হবে। ১৩ মার্চ পরবর্তী শুনানি। ঐদিন এসএসসি ও বোর্ডকে জানাতে হবে তাদের পদক্ষেপ নিয়ে।

কত দালাল আছে জানেন? তারা কোর্টকে প্রভাবিত করার চেষ্টা করছে। কোর্ট কোনো কিছুর জন্য এই প্রক্রিয়া দেরি না হয়।
সুবিরেশ ভট্টাচার্য কে মামলায় যুক্ত করার নির্দেশ। তিনি এখন জেলে। তিনি আদালতকে জানাবেন কার নির্দেশে তিনি এই জালিয়াতি করিয়েছেন। যদি না বলেন ধরে নেওয়া হবে তিনি এর মাথা। সুবীরেষ ভিসি সহ শিক্ষার
মাস্টার ডিগ্রি, ডক্টরেট ডিগ্রি যতদিন না মামলা থেকে নিষ্কৃতি পাচ্ছেন ব্যাবহার করতে পারবে না। তিনি যদি আদালতের কাছে মুখ খোলেন তাহলে কোর্ট তার পরিবার নিয়ে ভীতি থাকলে কেন্দ্রীয় বাহিনী দিয়ে নিরাপত্তার ব্যবস্থা করবে।

ফলে ১৯১১ জন আর গ্রুপ ডি কর্মী থাকবেন না। তাদের স্কুলে ঢুকতে দেওয়া যাবে না। বেতন বন্ধ। যে বেতন এতদিন পেয়েছেন সেই টাকা ফেরৎ দিতে হবে মাসে মাসে। এদের সিবিআই কে জেরা করতে হবে। প্রয়োজনে হেফাজতে নিয়ে জেরা করবে। এদের কোনো পরীক্ষায় ব্যাবহার করা যাবে না আদালতের নির্দেশ ছাড়া। এদের আগে আদালত নিজে থেকে চাকরি ছাড়ার সুযোগ দিয়েছিল। কিন্তু তারা সেটা করেনি। আগের ৬০৯ জন যাদের চাকরি গেছিলো ২৮ সেপ্টেম্বর ২২ সালে তাদের জায়গায় নতুনদের চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করবে এসএসসি।

আদালতের নির্দেশে, আগামী দিনে এদের অন্য কোনো চাকরিতে পুলিশ ভেরিফিকেশন করতে হলে আদালতের অনুমতি বাধ্যতামূলক।