Date : 2024-03-29

নতুন ওয়েবসিরিজ “অবনী সেন এর ৭নং কেস” এর প্রিমিয়ার

রাকেশ নস্কর, সাংবাদিক ঃ শহরে সত্যজিৎ রায় ফিল্ম ইন্সটিটিউটে হয়ে গেল অবনী সেন এর ৭নং কেস ওয়েবসিরিজের প্রিমিয়ার। একঝাঁক তারকা নিয়ে মুক্তি পেয়েছে এমএক্স প্লেয়ার ওটিটি প্ল্যাটফর্মে “অবনী সেন এর ৭নং কেস”। একঝাক তারকা নিয়ে অনুষ্ঠিত হল গ্র‍্যান্ড প্রিমিয়ার।

ওয়েব সিরিজ এর মুখ্য চরিত্রে দেখা যাবে দেবপ্রিয় মুখোপাধ্যায়। ডিটেকটিভ অবনী সেন এর চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা দেবপ্রিয় মুখোপাধ্যায়। সিরিজে আরো মুখ্য চরিত্রে অভিনয় করেছেন যুধাজিৎ সরকার, বিবৃতি চ্যাটার্জি, সুব্রত গুহ রায়, সৌম্য মজুমদার, কৌসিক গোস্বামী, দিশাভট্টাচার্য, সুস্মিতা রায় এবং রজতাভ দত্ত।

সিরিজের প্রিমিয়ারে পরিচালক নীল নওয়াজ বলেছেন -“অবনী সেন এর ৭নং কেস যতটা না detective story, তার থেকে অনেক বেশি Detective’s Story! রেডিমেড হিরোইক গোয়েন্দা তো অনেক দেখলাম, এবার নাহয় একটা গোয়েন্দার তৈরি হওয়ার জার্নি টা দেখি!”

পূর্বসূরি দের পরম্পরা বজায় করতে গিয়ে হোচট খাওয়া টা কোনো নতুন কথা নয়। অন্তত আমাদের মধ্যবিত্ত সমাজে। ৯০ এর দশকের তাবর গোয়েন্দা দক্ষিণারঞ্জন সেন। ছিচকে চোর থেকে দুঁদে হত্যাকারী, কেও ই এড়িয়ে যেতে পারেনি দক্ষিণারঞ্জন এর তদন্ত কে। কিন্তু এই গল্পে দক্ষিণারঞ্জন এর নয়। এটা অবনীর গল্প। অবনী সেন।

দক্ষিণারঞ্জন এর সুপুত্র কখনোই তার যোগ্য উত্তরসূরি হতে পারেনি। কিন্তু ছোটবেলায় অবনী যখন তার থাম্মার কাছে দক্ষিণারঞ্জন এর রোমাঞ্চকর সব গল্প শুনত, তখনই তার মাথায় গোয়েন্দা হবার ভূত জাঁকিয়ে বসে। বাবার নাম ভাঙিয়ে ৬ টা কেস ও সে পায়। কিন্তু কর্মদক্ষতা ও তীক্ষ্ণ বুদ্ধির অভাবে কোনো কেস টাই সে সলভ করতে পারেনি। অগত্যা কেস পাওয়া বন্ধ। এখন তাকে সবাই detective নয়, defective নামে বেশি ডাকে। এই সিরিজ এর প্রথম সিজন শুরু হয় এখানেই। অবনীর অন্তিম পরিণতি দেখতে চোখ রাখতে হবে “অবনী সেনের ৭ নং কেস” এ।