Date : 2024-06-26

ডিএ আন্দোলনকারীদের মমহাসমাবেশ। আন্দোলন মঞ্চে এলেন শুভেন্দু

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: বৃহস্পতিবার যে সমাবেশের আয়োজন করা হয়েছিল দিয়ে আন্দোলনকারীদের পক্ষ থেকে তাকে তারা মহাসমাবেশ আখ্যা দিয়েছিলেন বারবার সত্যিই এই সমাবেশ যেন মহাসমাবেশ হয়ে থাকল শহীদ মিনারের মাঠ উপচে পড়লো জায়গাও মঞ্চে উপস্থিত হলেন শুভেন্দু অধিকারী কৌস্তভ বাগচি মহম্মদ সেলিম সহ অন্যান্যরা

এদিন দুটো মিছিলের আয়োজন করা হয়। একটি আসে শিয়ালদহ থেকে আরেকটি হাওড়া থেকে। দুটো মিছিলেই বিপুল জনসমাগম হয়। তারপর সেই মিছিল শহীদ মিনারে এসে পৌঁছতেই তা আরও ব্যাপক আকার ধারণ করে।

এদিন সভামঞ্চ থেকে সরকারের বিরুদ্ধে সম্পূর্ণ অসহযোগিতার দাবি জানান কৌস্তভ বাগচী। সুজন চক্রবর্তীরাও সরব হন রাজ্য সরকারের বিরুদ্ধে। আন্দোলনকারীরা যেভাবে তীব্র রোদ উপেক্ষা করেই বসেছিলেন তাতে বোঝা যাচ্ছিল আরও অনেক বেশি বেড়েছে এই আন্দোলনের দৃড়তা।।

এদিন শুভেন্দুও সুর চড়ান সরকারের বিরুদ্ধে। এদিন তিনি বলেন ‘মেরুদণ্ড যে বিক্রি হয়নি তার প্রমাণ দিয়েছেন আপনারা। চোখের সামনে দেখছি এই আন্দোলন জয়যুক্ত হবে। আমাদের স্ট্যান্ড আমরা অনেক আগে ক্লিয়ার করেছি। আমরা বিধানসভায় বাজেটে আলোচনায় সব জায়গায় বলেছি ডিএ হল অধিকার। টাকা কিভাবে আনবেন তা তো সরকারের দায়িত্ব। ওদের
একটা পোস্ট আর বাকি সব ল্যাম্পপোস্ট। দিল্লিতে সব কিছু সহযোগিতা করব। সুপ্রিম কোর্টের লড়াইতে বিকাশ দার পাশাপাশি আমরাও উকিল দেব’।