Date : 2024-04-19

মোহনবাগান সমর্থকদের মিষ্টি মুখ করাতে এবং ক্লাবের পরিকাঠামো উন্নয়নে 50 লক্ষ টাকা দেওয়া হবে সরকারের তরফ থেকে

আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার উপহার। মোহনবাগান সমর্থকদের মিষ্টি মুখ করাতে এবং ক্লাবের পরিকাঠামো উন্নয়নে 50 লক্ষ টাকা দেওয়া হবে সরকারের তরফ থেকে, ক্লাবে ফুটবলারদের শুভেচ্ছা জানিয়ে ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের। আইএসএল-জয়ী ঘিরে ক্লাব তাঁবুতে বাধনছাড়া উচ্ছাসে মাতলেন সবুজ মেরুন সমর্থকরা।

মোহনবাগান ক্লাবে এল আইএসএল ট্রফি। ইন্ডিয়ান সুপার লিগ জয়ী মোহনবাগান দলকে ক্লাব তাঁবুতে এসে শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাকজমক পূর্ণ অনুষ্ঠানে ক্লাব সভাপতি টুটু বসু, অধিনায়ক প্রীতম কোটালদের শুভেচ্ছা জানালো হল মিষ্টিমুখে। একইসঙ্গে সমর্থকদের জন্য ও ক্লাবের পরিকাঠামোর উন্নতিতে 50 লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কোচ জুয়ান ফেরান্দো থেকে প্রীতম কোটাল, জনি কাউকো, কিয়ান নাসিরি, আইএসএলজয়ীদের বরণ করে নিলেন সবুজ মেরুন সমর্থকরা। রবিবার শহরে পা রাখা থেকেই মোহনবাগান ক্লাবের হয়ে ট্রফি জেতার আনন্দটা উপভোগ করছেন মনবির সিং, সুমিত রাঠিরা। সপ্তাহের প্রথম সকালও শুরু হল লিগ জয়ের সেলিব্রেশনে দর্শকদের বাধভাঙা উল্লাসের মধ্যে দিয়েই। শতাব্দী প্রাচীন ক্লাবের সমর্থকদের উন্মাদনায় তাই আপ্লুত দিপট টাংরি, বিশাল কাইথরা।

টুটু বসুর হাত ধরেই বাগানে এসেছিলেন সঞ্জিব গোয়েঙ্কা। আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার দিনই এটিকে নাম সরে যাওয়ায় ক্লাব সভাপতির মুখের হাসি চওড়া হয়েছে। কর্পোরেট সংস্থার সঙ্গে কিভাবে সম্পর্ক বজায় রাখতে হয়,সেই নিয়ে পড়শি ক্লাবকে খোঁচা দিয়ে রাখলেন বাগান সচিব।

ক্লাবের তরফে বারবার চেষ্টা করা হয়েছিল এটিকে নাম মোহনবাগান নামের আগে থেকে সরানোর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও ক্রীড়ামন্ত্রীকে দিয়ে এটিকে নাম সরানোর জন্য সক্রিয় ভূমিকা নিয়েছিলেন। সমর্থকদের তিনি জানান, মোহনবাগান নামটা শুধু মোহনবাগান শুনতেই ভালো লাগে। এটিকে মোহনবাগানটা শুনতে ভালো লাগে না। শেষ মেষ ক্লাব সমর্থকদের আবেগের কথা ভেবে এটিকে নাম সরিয়ে নেওয়ায় সঞ্জিব গোয়েঙ্কাকে কৃতিত্ব দিচ্ছেন সভ্য, সমর্থক, কর্তারাও।