Date : 2024-04-18

সোমবার পর্যন্ত চলবে ঝড় বৃষ্টি। মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে, জানালো আলিপুর আবহাওয়া দফতর।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:- রাজ্যে সোমবার পর্যন্ত ঝড়বৃষ্টি চলবে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গলবার থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।
রবিবার এবং সোমবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। মঙ্গলবার থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে। বৃহস্পিবার রাতে ঝড় বৃষ্টি শুরু হয়। শুক্রবার ও শনিবারও হালকা বৃষ্টি হয়েছে। এছাড়া উত্তরবঙ্গে কিছু জেলায় শিলাবৃষ্টি হয়েছে। জেলায় জেলায় কালবৈশাখীর প্রভাবে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। রবিবার ভারী বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, নদিয়া এবং বীরভূমে। একই ভাবে ভিজবে উত্তরবঙ্গও। উত্তরবঙ্গের কোচবিহার এবং আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার।
আলিপুর আবহাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, দুটি নিম্নচাপ রয়েছে, তার মধ্যে একটি নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান থেকে বিহার পর্যন্ত বিস্তৃত। অপর একটি নিম্নচাপ অক্ষরেখা বিহার থেকে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত বিস্তৃত।এবং একটি ঘূর্ণাবর্ত ছত্তীসগঢ় এবং ঝাড়খণ্ডের উপর অবস্থান করছে। সেই সঙ্গে বঙ্গোপসাগর থেকে ঢুকছে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প। সব মিলিয়ে বসন্তের মাঝে রাজ্যের নানা প্রান্তে ঝড়বৃষ্টির অনুকূল পরিবেশ তৈরি হয়েছে।