Date : 2024-03-29

শুরু হল “গ্রুপ সি’ র কাউন্সেলিং

নাজিয়া রহমান, সাংবাদিক : আজ থেকেই শুরু হল এসএসসি র গ্রুপ সি পদে নিয়োগের কাউন্সেলিং। প্রথম দফায় ১০০ জনকে তিনটি আলাদা সময়ে সল্টলেকের এসএসসি ভবনে আলাদা সময়ে ডাকা হয়েছিল। কাউন্সেলিং শুরু হওয়ায় খুশি  চাকরিপ্রার্থীরা।

দীর্ঘ প্রতিক্ষার অবসান। ওয়েটিং লিস্টে কয়েকবছর ধরে নাম রয়েছে কিন্তু নিয়োগপত্র কবে পাবেন সেটা ছিল অজানা। বহু লড়াইয়ের পর এবার নিয়োগ পত্র হাতে পেতে চলেছেন “গ্রুপ সি’ র চাকুরিপ্রার্থীরা। সম্প্রতি আদালতের নির্দেশে চাকুরি গেছে “গ্রুপ সি’ র ৮৪২ জনের। যাদের মধ্যে অযোগ্য চাকুরিপ্রার্থীদের একাংশ আদালতের দারস্থ হন কাউন্সেলিং স্থগিতাদেশের আবেদন জানান তারা। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দেয়। এবং আদালতের নির্দেশে বৃহস্পতিবার থেকে শুরু হল ওয়েটিং লিস্টে থাকা চাকুরিপ্রার্থীদের।

এদিন ১০০জনকে কাউন্সেলিংএর জন্য ডাকা হয়। এরপর ধাপে ধাপে হবে এই কাউন্সেলিং। প্রথম দিন ১০০জন প্রার্থীকে ৩ ভাগে ভাগ করে কাউন্সেলিং নেওয়া হয়। , সকাল সাড়ে ১০টা, বেলা ১২টা এবং দুপুর ২টোয় তাঁদের কাউন্সেলিং হয়। খতিয়ে দেখা হয় সমস্ত নথি। যাতে কোনও ভুঁয়ো বা অযোগ্য চাকুরিপ্রার্থী চাকুরি না পান সে দিকে নজর রেখে ভালো করে চাকুরিপ্রার্থীদের নথি খতিয়ে দেখা হয়। এদিন কাউন্সেলিংয়ের পর তাদের সুপারিশপত্র দেওয়া হয়। এতদিন পর স্বপ্ন পূরণ হওয়ায় খুশি চাকুরিপ্রার্থীরা।