Date : 2024-04-18

ডিএ নিয়ে বাড়ছে ঝাঁঝ; ডিজিটাল স্ট্রাইকের ডাক সংগ্রামী যৌথ মঞ্চের

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: ডিএকে কেন্দ্র করে ক্রমশই চাপ বাড়াচ্ছে সংগ্রামী যৌথ মঞ্চ। কোন অবস্থাতেই দাবি পূর্ণ না করে আন্দোলন থেকে সরবে না সংগ্রামী যৌথ মঞ্চ। এবার আগামী ১৮তারিখে ডিজিটাল স্ট্রাইকের ডাক দেওয়া হল তাদের পক্ষ থেকে।

এদিন তারা জানান যে পরবর্তী পদক্ষেপ হিসাবে ডিজিটাল নন কো অপারেশন করা হবে। সরকারি ক্ষেত্রে বহু খালি পদকে ডিজিটালি পূরণ করা হচ্ছে। গ্যাজেট দিয়ে কাজ করানো হচ্ছে। সরকার যেহেতু অসংবেদনশীল তাই তারাও কোজ কোঅপারেট করবেননা।

তাদের বক্তব্য কোন কম্পিউটার বা গ্যাজেট বেশিরভাগ প্রাথমিক স্কুল গুলোতে নেই তবে সবই অনলাইনে করতে হয়। শিক্ষকরা ব্যক্তিগত ভাবে করেন নিজের ল্যাপটপ থেকে করেন তাই আগামী ১৮তারিখ থেকে ডিজিটাল ননকোঅপারেশন হবে। স্কুল টাইমে ফোন ধরা বা হোয়াটসঅ্যাপ গ্রুপে কিছু পাঠানো হবে না। গণহারে সবাই গ্রুপ লেফট করবেন। ১০.৫০থেকে বিকেল ৪টের পর কিছু করবেন না কেউই। অনেক সময় শনি রবিতে অফিসিয়াল কাজের জন্য স্কুল খোলা থাকে তা বন্ধ করা হবে

ভাস্কর ঘোষ বলেন সাড়ে ১২হাজার মাধ্যমিক উচ্চমাধ্যমিক স্কুল। এখানের বিশাল কাজ ডিজিটালি হয়। তাই আর ব্যক্তিগত গ্যাজেটে কাজ না করার অনুরোধ করা হল। সবকিছুই স্কুলের গ্যাজেটে করার কথা বলা হল সংগ্রামী যৌথ মঞ্চের তরফে।