Date : 2024-07-12

করের দায়ে মুম্বই হাইকোর্টের দ্বারস্থ অভিনেত্রী অনুষ্কা শর্মা। অনুষ্কাকে কর দিতেই হবে বলে হাই কোর্টকে জানাল সেলস ট্যাক্স বিভাগ।

রাকেশ নস্কর, সাংবাদিক : ফাঁকি দেওয়া যাবে না কর। বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মাকে ট্যাক্স দিতেই হবে। বুধবার সেলস ট্যাক্স বিভাগ মুম্বই হাইকোর্টে এমনটাই জানাল। যেহেতু তাঁর পারফরম্যান্সে কপিরাইট রয়েছে তাই সেটি উপাজর্নের মধ্যে পড়ে বলে জানানো হয়েছে সেলস ট্যাক্সের তরফ থেকে। সেই অনুযায়ী অনুষ্কাকে কর দিতে হবে ।

অনুষ্কার অভিযোগ অনুযায়ী অতিরিক্ত কর চাপানো হয়েছে হিসাবের বাইরে এমনই বক্তব্য নিয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হলেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা। সেলস ট্যাক্সের ডেপুটি কমিশনারের পাস করা অর্ডারকে চ্যালেঞ্জ করেছেন অভিনেত্রী । প্রোডাক্ট এনডোর্সমেন্ট, অ্যাওয়ার্ড সেরেমনির উপস্থাপনা এবং অন্যান্য প্রচারমূলক কাজের সঙ্গে যুক্ত থাকার জন্য কর চাপানো হয়েছে। অন্যদিকে অনুষ্কা জানিয়েছেন বম্বে হাইকোর্টে জমা দেওয়া পিটিশনের মাধ্যমে, অনুষ্কা অন্য কাউকে দিয়ে রেখেছেন তাঁর পারফরমার রাইটস।এই মামলা বিচারপতি অজয় আহুজার ডিভিশন ও নিতিন জামদার বেঞ্চে চলছে।

অনুষ্কা চ্যালেঞ্জ ছুঁড়ে জানিয়েছেন সেলস ট্যাক্সের রিপোর্টকে, ১.০২ কোটির কর ২০১২-১৩ সালে তাঁর কাছে চাওয়া হয়েছে, সেই কর পরের বছর বেড়ে দাঁড়ায় ১.৬ টাকায়। বিরাটপত্নী আদালতের দ্বারস্থ এই অভিযোগ দাখিল করেছেন ।