Date : 2024-05-21

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধায়ের নির্দেশের ওপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল ডিভিশন বেঞ্চ।

ষষ্ঠী চট্টোপাধ্যায়,সাংবাদিক : মামলার বয়ান অনুযায়ী গত ১০ই ফেব্রু়ারিতে সুবিরেস ভট্টাচার্যের ডিগ্রি সংক্রান্ত কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশের ওপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

সুবিরেশ এর ডিগ্রি ব্যাবহার করতে পারবে না জানিয়েছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । বুধবার সিঙ্গেল বেঞ্চের সেই নির্দেশ এর ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সুপ্রতিম ভট্টাচর্য্যের ডিভিশন বেঞ্চ ।পরবর্তী শুনানি আগামী ৩০শে এপ্রিল ।

সুবিরেশ ভট্টাচার্যের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির অভিযোগ। সিবিআইয়ের হাতে গ্রেফতারের পরেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ ছিল সুবিরেষ ভট্টাচর্য্য তার শিক্ষাগত কোনো ডিগ্রি ব্যাবহার করতে পারবেন না ।

সেই নির্দেশ কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে ডিভিশন বেঞ্চ এ আবেদন করে সুবরেশ ভট্টাচার্য্য । বুধবার সেই মামলার পরিপেক্ষিতে সিঙ্গল বেঞ্চের নির্দেশের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল ডিভিশন বেঞ্চ ।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে নির্দেশ দিয়েছিলেন সেই নির্দেশ নামার ১৪/১৫ নম্বর টির ওপর স্থগিতাদেশ দেন বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।

আগামী ৩০শে এপ্রিল মামলার পরবর্তী শুনানি।