Date : 2024-04-26

আরও সহজ হচ্ছে জোকা তারাতলা মেট্রোয় যাতায়াত

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক; এবার আরো সহজ জোকা তারাতলা মেট্রোয় রোজকার যাতায়াত। সোমবার থেকেই নতুনভাবে যাতায়াত করবে জোকা তারাতলা মেট্রো। এক ধাক্কায় দ্বিগুণ হচ্ছে মেট্রো সংখ্যা।

মাত্র কয়েক মাস আগেই চালু হয়েছে জোকা-তারাতলা মেট্রো। কলকাতার মেট্রোর এই পার্পল লাইনে শুরুতে কম সংখ্যক মেট্রো চালানো হলেও এবার ওই রুটের যাত্রীদের জন্য সুখবর শোনাল মেট্রোরেল কর্তৃপক্ষ। একেবারে দ্বিগুন করে দেওয়া হচ্ছে মেট্রোর সংখ্যা। এতদিন এই রুটে মোট বারোটি মেট্রো চলত তবে পয়লা মে থেকে তা বেড়ে হচ্ছে ২৪

এখন এই রুটে রোজ ১ ঘণ্টা অন্তর একটি করে মেট্রো চলে। এবার সেই ফারাকও কমে হবে ৪০ মিনিট। এবার থেকে এই রুটে আপ লাইনে ১২টি ও ডাউন লাইনে ১২টি মেট্রো চলবে। সোমবার থেকে শুক্রবার ২৪ টি করে ট্রেন দেওয়া হবে এই লাইনে।

এবার সকাল ১০টা নয় তার বদলে ৮টা ৫৫ মিনিটে জোকা থেকে ছাড়বে প্রথম মেট্রো। বিকেল ৪টে ২০ মিনিটে শেষ মেট্রো ছাড়বে জোকা থেকে। মাঝে সাড়ে১২টা থেকে সাড়ে ৩টে পর্যন্ত ডাউন লাইনে এবং ১২টা থেকে ৩টে পর্যন্ত আপ লাইনে যে ট্রেন চলাচল বন্ধ রাখা হত তা-ও আর থাকবে না। তবে আগের নিয়ম মতই শনি এবং রবিবার এই রুটে মেট্রো চলবে না।