Date : 2024-04-19

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল কবে? কি জানালো উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

নাজিয়া রহমান, সাংবাদিক:- শেষ ২০২৩ এর উচ্চ মাধ্যমিক পরীক্ষা। এবার ফলপ্রকাশের পালা। কবে ফলপ্রকাশ সে নিয়ে আগাম ইঙ্গিত দিল উচ্চ মাধ্যমিক শিক্ষাসংসদ। চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ১৪ মার্চ আর সেই পরীক্ষা চলে ২৭ মার্চ পর্যন্ত। গোটা রাজ্য জুড়ে প্রায় ৮ লক্ষ ৫৫ হাজার পরীক্ষার্থী এই বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসেন। প্রায় নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছে এবারের পরীক্ষা।

পরীক্ষার ফল কবে প্রকাশ হবে এই প্রশ্নই এখন পরীক্ষার্থীদের মনে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে কবে পরীক্ষার ফল। মাধ্যমিকের ফল মে মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হবে। তারপরেই উচ্চ মাধ্যমিকের ফল। সংসদের ঘোষণা অনুযায়ী জুন মাসের প্রথম সপ্তাহে ফলপ্রকাশ হতে পারে।

প্রসঙ্গত,করোনা পরিস্থিতির জন্য মাধ্যমিক পরীক্ষা দিতে পারেনি চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা। তাই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জীবনে এটাই ছিল বড় পরীক্ষা। স্কুলের গণ্ডির বাইরে প্রথম অভিজ্ঞতাটা পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিকের পরীক্ষা থেকেই সঞ্চয় করল । পরীক্ষার্থীদের সুবিধার্থে উচ্চ মাধ্যমিক প্রশ্নপত্র সহজ করার পরিকল্পনা নেওয়া হয়েছিল। তাই প্রশ্নপত্র নিয়েও তেমন কোনও অভিযোগ মেলেনি বলেই মত সংসদের আধিকারিকদের। ১০ জুনের মধ্যে ফল প্রকাশ করা হবে বলেই ইঙ্গিত দিয়েছে সংসদ।