Date : 2024-04-13

নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে বামেদের মিছিল।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:- নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে সর গরম রাজ্য রাজনীতি। নিয়োগ দুর্নীতি কে হাতিয়ার করে রাস্তায় বামেরা।মঙ্গলবার কলকাতা জেলা বামফ্রন্টের ডাকে মিছিল। মিছিলে উপচে পড়েছে ভিড়। ধর্মতলা থেকে কলেজ স্কোয়ার পর্যন্ত এই মিছিল হয়। তারপর চলেছে সভা। মিছিলে পা মিলিয়েছিলেন সিপিএম এর নেতা কর্মী সমর্থকরা। এই মিছিল থেকে বেশ কয়েকটি দাবি তুলে ধরা হয়েছে, যেমন – যোগ্য চাকরিপ্রার্থীদের স্বচ্ছ নিয়োগ সুনিশ্চিত করতে হবে, নিয়োগ দুর্নীতির তদন্তে কালক্ষেপ করা চলবে না, অভূতপূর্ব নিয়োগ দুর্নীতির প্রধান উৎস অবিলম্বে খুঁজে বের করতে হবে,
নিয়োগ দুর্নীতি ধামাচাপা দিতে আরএসএস-বিজেপি-টিএমসি’র বোঝাপড়া চলছে যা বন্ধ করতে হবে বিবিধ এই ধরনের দাবি ও স্লোগান তুলে কলকাতার রাস্তায় পথ হাঁটলো বামেরা।

রাজ্যে নিয়োগে দুর্নীতি হয়েছে সব ক্ষেত্রে। যেমন শিক্ষা ক্ষেত্রে, পৌর নিয়োগে ধরা পড়েছে শয়ে শয়ে কোটি টাকার দুর্নীতি। দমকল থেকে ডব্লিউবিসিএস- সর্বত্র দুর্নীতির অভিযোগ উঠে রয়েছে এই সরকারের বিরুদ্ধে। এছাড়া কেন্দ্রীয় সংস্থাকে আদালত তদন্তের ভার দিলেও সে কাজে গুরুতর ঢিলেমি দেখা যাচ্ছে। সেই কারণেই আরএসএস এবং বিজেপি ও তৃণমূল কংগ্রেসের আঁতাতের বিরুদ্ধে উঠেছে বামেদের স্লোগান।
চাকরিপ্রার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশি নির্যাতনকে ধিক্কার জানিয়েছে বামফ্রন্ট। দাবি তুলেছে মেধার ভিত্তিতে যোগ্যপ্রার্থীদের নিয়োগ করতে হবে। যোগ্য প্রার্থীদের নিয়োগ এখনও কেন সম্পন্ন হলো না, রাজ্য সরকারেরা কাছে সেই জবাবদিহি দাবি করেছে মিছিল।