Date : 2024-04-14

সরকারি কর্মচারীদের নবান্ন অভিযান ঘিরে আইনি জটিলতা মঙ্গলবার কাটলো না সেই জট আগামীকাল ফের মামলার শুনানি।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : আগামী ৬ই মে হাওড়া ফেরিঘাট থেকে নবান্ন পর্যন্ত DA দাবিতে মিছিল করতে চেয়ে পুলিশের কাছে আবেদন জানায় রাজ্য সরকারি কর্মচারী সংগঠন। কিন্তু পুলিশের পক্ষ থেকে আবেদন খারিজ করে দেয়। পুলিশের পক্ষ থেকে জানানো হয় কেন অনুমতি দেওয়া হয়নি। উল্লেখ করে জানায় চূড়ান্ত ব্যাস্ততম এলাকা। তাই পুলিশ বাতিল করে আবেদন।

রাজ্য সরকারের পক্ষ থেকে এদিন বিচারপতি রাজা শেখার মান্থার এজলাসে তারা জানায় দশ হাজার লোকের মিছিল। ডি এ মামলা সুপ্রিম কোর্টে বিচারাধীন।

বিচার প্রতি রাজ্য সরকারের উদ্দেশ্যে জানতে চান তারা আপনাদের কর্মী, তারা ডি এ নিয়ে আন্দোলন করছেন। সুপ্রিম কোর্ট কি তাদের আন্দোলন করতে বারণ করেছে?

বিচারপতি রাজাশেখর মান্তার যে রাজ্যের উদ্দেশ্যে প্রশ্ন করেন ,পুলিশ শর্ত দিক মিছিল নিয়ে। কোর্টকে তাহলে এবিষয় ঢুকতে হবে কেন এর মধ্যে? আদালত কাউকে আন্দোলন করতে বাধা দেবে না। আবার আদালত সরকারকে কিছু বলছে না। রাজ্য ঠিক করুক কি শর্তে অনুমতি দেবে DA মিছিলের।

এখুনি আমি অন্তত চারটে মামলা বলতে পারবো যেখানে হলফনামা চেয়েছি। সেখানে যারা আগে আবেদন করেছে, তাদের অনুমতি দেওয়া হয়নি। দুদিন আগে করেছে তাদের অনুমতি দেওয়া হয়েছে। পুলিশের অবস্থান ঠিক নয়। আমি রোজ বলছি, পুলিশ সবচেয়ে খারাপ অবস্থায়। সবার টার্গেট পুলিশ। আবার পুলিশকে দিয়ে এমন কাজ করানো হয় সেখানে পুলিশের বিরুদ্ধে অভিযোগ বাড়ে।
দুটোর সময় শর্ত নিয়ে রাজ্য এলে ফের শুনানি। আগামীকাল বুধবার ফের মামলার শুনানি।