Date : 2024-04-18

মুখ্যমন্ত্রীর জন্য মিহিদানা নিয়ে এলেন বিধায়ক। মুখ্যমন্ত্রী বললেন “তোরা ভালো থাক”।

সঞ্জু সুর, সাংবাদিক : বেশকিছুদিন পর ফের একবার ট্রেন সফরে মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকালে হাওড়া স্টেশন থেকে আপ সরাইঘাট এক্সপ্রেসে মালদহের উদ্দেশ্যে র‌ওনা দেন তিনি। পথে বিভিন্ন স্টেশনে মুখ্যমন্ত্রীকে দেখার জন্য বেশ ভালো ভিড় দেখা যায়।

১২৩৪৫ আপ সরাইঘাট এক্সপ্রেস তখন সবে ঢুকেছে বর্ধমান জংশন স্টেশনের ১ নম্বর প্লাটফর্মে। ট্রেনের একেবারে পিছনের দিকে বিশেষ সংরক্ষিত কামরার পা-দানিতে তখন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্টেশনে তখন পূর্ব বর্ধমান জেলার জেলাশাসক প্রিয়াঙ্কা স্রিংলা ও জেলার পুলিশ সুপার কামনাশীষ সেন। হাতে সীতাভোগ ও মিহিদানা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস। শুভেচ্ছা বিনিময় করে মুখ্যমন্ত্রী সকলকে বলেন ভালো থাকিস সকলে। ভালো করে কাজ করিস।

ঠিক ৫.৩২ মিনিট নাগাদ বর্ধমান স্টেশন ছেড়ে বেরিয়ে যায় মুখ্যমন্ত্রীর ট্রেন।

এরপর সন্ধ্যা ৬ টা নাগাদ বোলপুরের এক নম্বর প্লাটফর্মে ট্রেন ঢুকলে দেখা যায় সেখানে তখন প্রচুর মানুষের ভিড়। শাঁখ ও উলুধ্বনি দিয়ে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানান উপস্থিত জনতা।

তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানান মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরীরা। ট্রেনের পাদানিতে দাঁড়িয়ে সকলের সঙ্গেই শুভেচ্ছা বিনিময় করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখন তাঁর সঙ্গে ছিলেন মন্ত্রীসভায় তাঁর অন্যতম সহযোগী ফিরহাদ হাকিম। এদিন রাত সাড়ে ন’টার কিছু পরে তাঁর মালদহে পৌঁছানোর কথা। বৃহস্পতিবার মালদহে সরকারি প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে যোগ দেওয়ার পাশাপাশি তৃণমূল কংগ্রেসের দলীয় কর্মসূচি ‘জনসংযোগ যাত্রা’য় অংশ নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মালদহ জেলার অধিবেশনে যোগ দেবেন তিনি।