Date : 2024-05-28

মানুষের কাছে পৌঁছাতে রেল স্টেশন চত্বরে ভোট প্রচার বামেদের।

মানুষের কাছে পৌঁছাতে রেল স্টেশন চত্বরে ভোট প্রচার বামেদের।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:- আগামী ৮ জুলাই, গোটা রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। ভোটকে কেন্দ্র করেই রাজ্যের বিভিন্ন প্রান্তে দিকে দিকে চলছে প্রচার। ভোরবেলা থেকেই প্রচারে নেমে পড়ছে বাম কর্মীরা।মানুষের কাছে পৌঁছানোর জন্যে রাস্তা, রেল স্টেশন বেছে নিয়েছে সিপিআই(এম)। ইতিমধ্যেই সিপিআই(এম) কলকাতা জেলা কমিটির ডাকে বিভিন্ন রেল স্টেশনে প্রচার কর্মসূচি শুরু হয়ে গিয়েছে। গ্রামগঞ্জ থেকে মানুষ পেটের জ্বালায় অর্থ রোজগার করতে কলকাতা সহ কলকাতার নানাপ্রান্তে আসেন। খেটে খাওয়া মানুষদের কাছে লাল ঝান্ডার বার্তা পৌছে দেওয়ায় বামেদের মূল লক্ষ্য। ট্রেনযাত্রী এবং পথচলতি মানুষদের সঙ্গে কথা বলছেন ছাত্র, যুব এবং মহিলা কর্মীরা। লিফলেট দেওয়ার পাশাপাশি চলে মাইক প্রচার।

আসন্ন পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষনা হওয়ার পর থেকে নমিনেশন দেওয়া পর্যন্ত নানারকম হুমকি, খুন ভয় সহ বিভিন্ন প্রতিকূলতাকে উপেক্ষা করে মানুষের প্রতিরোধ গড়ে তৃণমূলকে উৎখাত করার ডাক দিচ্ছেন নেতৃবৃন্দরা। পাশাপাশি ধর্মের নামে বিভাজন করে সম্প্রীতি নষ্ট করা বিজেপিকেও মানুষ যাতে ভোট না দেয়, সেই প্রচারেও করছে বামেরা।

গোটা রাজ্যজুড়ে লাগামহীন দুর্নীতি, শিক্ষা থেকে স্বাস্থ্য, চাকরিতে দুর্নীতি, ১০০ দিনের কাজে দুর্নীতি। এই সব দুর্নীতি ও চক্রান্তের বিরুদ্ধে মানুষকে সঙ্গে নিয়েই ঐক্যবদ্ধ লড়াই এর ডাক দিয়েছে বামফ্রন্ট।