Date : 2024-07-16

সৌরনীলের মৃত্যুর পর হুঁশ ফিরল প্রশাসনের।

নাজিয়া রহমান, সাংবাদিক : সৌরনীলের মৃত্যুর পর হুঁশ ফিরল প্রশাসনের। বড়িশা হাইস্কুলের প্রাথমিক বিভাগের খুদে পড়ুয়া সৌরনীল। শুক্রবার বাবার সঙ্গে সৌরনীল সাইকেলে চড়ে স্কুলে যাচ্ছিল। সেদিন বেহালা চৌরাস্তায় ট্রাকের ধাক্কায় প্রান হারায় ওই খুদে পড়ুয়া। পড়ুয়ার মৃত্যু ঘিরে অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি হয় বেহালা চত্ত্বরে। শুক্রবারের ঘটনার পর বেহালা চৌরাস্তা এবং ডায়মন্ড হারবার রোডে যাননিয়ন্ত্রণে কড়া নজরদারি শুরু করেছে পুলিশ। এদিন দফায় দফায় উর্ধ্বতন কর্তারা দূর্ঘটনাস্থল পরিদর্শন করতে আসেন।

পুলিশি কড়া নজরদারিতে বেহালা চৌরাস্তা। এখানে মোট পাঁচটি মুভেবল ড্রপগেট বসানো হয়েছে। পথচারীদের জন্য রাস্তার একপাশে দড়ি দিয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় ব্যারিকেডের বন্দোবস্ত করা হয়েছে। পথচারীরা জেব্রা ক্রসিং দিয়ে পারাপার করছেন কিনা, সেদিকে কড়া নজর ট্রাফিকের। নির্দিষ্ট জায়গা থেকেই উঠতে হচ্ছে বাস, অটোয় যাত্রীদের। প্রশাসনের তরফ থেকে যেমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বেহালার প্রত্যেকটি স্কুলের সামনে পুলিশ মোতায়েন থাকবে তেমনি সকাল ৬টার পর থেকে কোনও ট্রাক বা ভারি গাড়ি চলাচল করতে পারবে না।

চৌরাস্তায় রাস্তা পারাপারের সুবিধার জন‌্য ‘বুম ব‌্যারিয়ারের’ ব‌্যবস্থাও করা হয়েছে। বড়িশা হাইস্কুলের সামনেই বসানো হয়েছে ‘ বুম ব্যারিয়ার’। ঘটনার পরের দিন পুলিশি কড়া ব্যবস্থাপনায় খুশি অভিভাবক থেকে এলাকার অনেকেই। কিন্তু খুশি হলেও মনে একটাই প্রশ্ন কত দিন এই কড়া পুলিশি নজরদারি থাকবে?