Date : 2024-02-24

অভিযোগের কাঠগড়ায় রাজ্যের সুপার স্পেশালিটি হাসপাতাল!PIL দায়ের।

ষষ্ঠী চট্টোপাধ্যায় ,সাংবাদিক : এসএসকেএম হাসপাতাল বিভিন্ন দুর্নীতিতে নাম থাকা অভিযুক্তদের আশ্রয় দিচ্ছে অভিযোগ তুলে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। ওই হাসপাতাল চিকিৎসা পরিষেবার অপব্যবহার করছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে। আদালতের হস্তক্ষেপ চেয়ে মামলা দায়ের।

মামলাকারীর দাবি, চিকিৎসার প্রয়োজন নেই অথচ ওই হাসপাতালে প্রভাবশালীরা বেড দখল করে রেখেছেন। সেখানে তাঁদের ‘ভন্ড’ চিকিৎসা চলছে। সাধারণ মানুষ বেড পাচ্ছেন না। আশঙ্কাজনক রোগীরা উপযুক্ত চিকিৎসা পাচ্ছেন না।

মামলাকারীর আবেদন, ওই হাসপাতালে চিকিৎসাধীন অভিযুক্তদের সব মেডিক্যাল রিপোর্ট আনা হোক। তা যাচাই করা হোক কেন্দ্রীয় সরকারের কোনও হাসপাতালকে দিয়ে। সিবিআই এবং ইডিকে নির্দেশ দিক আদালত ওই হাসপাতালে ভর্তি থাকা অভিযুক্তদের কেস রেকর্ড আদালতে জমা করা হোক।

মামলাটি করেছেন হাই কোর্টের আইনজীবী রমাপ্রসাদ সরকার। তাঁর বক্তব্য, বৃহত্তর জনগণের স্বার্থে এই মামলা করা হয়েছে। এসএসকেএম হাসপাতালে সকলের জন্য সমান চিকিৎসা করা হোক। প্রভাবশালীদের অতিরিক্ত গুরুত্ব যেন না দেওয়া হয়।

আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত সুজয়কৃষ্ণ ভদ্রের অন্তর্বর্তী জামিন মামলায় এসএসকেএম হাসপাতালের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিল ইডি। তারা দাবি করেছিল, চিকিৎসার প্রয়োজন না পড়লেও সেখানেও রেখে দেওয়া হচ্ছে। সুজয়কৃষ্ণের সামান্য মানসিক চাপ ছাড়া কোনও সমস্যা নেই। সেখানে তিনি আরামে রয়েছেন। ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে গল্প করেছেন, বাইরের ভাল খাবার খাচ্ছেন। ওই মামলাতেও অভিযুক্তের মেডিক্যাল রিপোর্ট তলব করেছে আদালত।