Date : 2024-02-24

গানের মাধ্যমে রামবন্দিরের প্রচারে সঙ্গীতশিল্পী কৈলাশ খের

সাংবাদিক – রাকেশ নস্কর : অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন আগামী ২২ জানুয়ারি। গোটা দেশ যার দিকে তাকিয়ে রয়েছে। এবার রামমন্দিরের প্রতি শ্রদ্ধা জানিয়ে নিজের গান উৎসর্গ করলেন সঙ্গীতশিল্পী কৈলাস খের। রাম কা ধাম ভজন । শুধু তাই নয় মোদী বন্দনাও করেছেন কৈলাশ।

দেশ বিদেশের আমন্ত্রিতদের নিয়ে অযোধ্যায় রামলীলা মন্দিরের প্রাণপ্রতিষ্ঠা হতে চলেছে। যেখানে বলিউড থেকে দক্ষিণী তারকা উপস্থিতি থাকবে এই মহা সমারহে। সেখানে আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন সঙ্গীতশিল্পী কৈলাশ খের। সেই নিয়ে আমন্ত্রিত তারকারা উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন। এই বিষয়ে কৈলাস খের জানিয়েছেন, “রামমন্দিরের উদ্ধোধনের অপেক্ষায় প্রহর গুনছে গোটা দেশ। দিওয়ালি উদযাপন করতে চলেছি বলে মনে হচ্ছে। এই উত্সবের আবহওয়ায় নিজের গান রাম কা ধাম ভজন রামমন্দিরের জন্য উত্সর্গ করছি বলে জানিয়েছেন কৈলাশ। আমার গানের মাধ্যমে এই মন্দির নির্মাণের নেপথ্যে সংগ্রামের কাহিনি তুলে্ ধরা হয়েছে’।

শুধু তাই নয়, রামমন্দির উদ্বোধনের আমন্ত্রণপত্র দেড় মাস আগেই পেয়েছেন কৈলাস খের। তিনি জানিয়েছিলেন , “এর জন্যে আমায় অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। আমি ভাগ্যবান যে প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছি। সেদিন অযোধ্যায় আমি থাকছি। বাবার কথা মনে উদ্বোধনী অনুষ্ঠানে ধুতি পরব ভেবে রেখেছি। আশা করি, বাবা-মা খুশি হবেন উপর থেকে আমাকে দেখে আর আশীর্বাদও করবেন।”

পাশাপাশি উচ্ছ্বাসের মধ্যে মোদীবন্দনাও করেছেন কৈলাশ খের। কৈলাশের বক্তব্য অনুযায়ী, “সাক্ষাত্ দেবদ্যুত নরেন্দ্র মোদী । মর্তে দেবলোক থেকে যাকে পাঠানো হয়েছে।মানুষ হিসেবেও খুবই সাদামাটা”। সব মিলিয়ে রাম মন্দিরের উদ্ধোধনী অনুষ্ঠানের আগে যথেষ্ট উচ্ছ্বসিত কৈলাশ খের।