Date : 2024-02-24

প্রতিবছরের মত এবারও গঙ্গাসাগর মেলা পরিদর্শনে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্বোধন করেন একাধিক প্রকল্পের।

নাজিয়া রহমান সাংবাদিক : প্রতিবছরের মত এবারও গঙ্গাসাগর মেলা পরিদর্শনে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন হেলিপ্যাডে নামার পর সাগর ও আশেপাশের এলাকায় ৬১ কোটি ৫০ লাখ টাকারও বেশি প্রকল্পের উদ্বোধন করেন তিনি। উদ্বোধন করা হয়েছে সাগর ব্লকে একটি বড় পানীয় জল প্রকল্প। যাতে খরচ হয়েছে ৪৩ কোটি ২০ লাখ টাকা। উদ্বোধন হয়েছে পাথরপ্রতিমা ব্লকের গঙ্গা সেতুর, যার জন্য খরচ পড়েছে ৭ কোটি ৬৬ লাখ টাকা। এছাড়ও আরও বেশকিছু প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

প্রকল্প উদ্বোধনের পর মুখ্যমন্ত্রী ভারতসেবা সংঘে যান। তারপর কপিলমুনির মন্দিরে পুজো দেন। এবার গঙ্গাসাগরের মেলা আলোকমালায় সাজিয়ে তোলা হয়েছে। যারজন্য খরচ হয়েছে ৮ কোটি টাকা। কপিলমুনির মন্দিরে পুজো দেওয়ার পর এই আলোকমালার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

এই মেলা কুম্ভমেলার থেকে কম নয় বলে জানান মুখ্যমন্ত্রী। প্রতিবছরই লক্ষ লক্ষ মানুষ আসেন এই মেলায়। গঙ্গাসাগর মেলায় শুধু রাজ্যের নয় ভিন রাজ্য থেকেও অসংখ্য মানুষ যোগদান করেন। তাই তাঁদের সুবিধার্থে বিভিন্ন রকম পদক্ষেপ করেছে রাজ্য সরকার। অন্য বছরের ন্যায় এই বছরও মেলায় আগত প্রতিটি পুণ্যার্থীর জন্য ৫ লাখ টাকার অ্যাক্সিডেন্টাল ইনসিওরেন্স কভারেজ দিচ্ছে রাজ্য সরকার। পাশাপাশি মেলায় যাতায়তের জন্য থাকছে পর্যাপ্ত যোগযোগ ব্যবস্থা। রাখা হয়েছে চিকিৎসার ব্যবস্থাও।