Date : 2024-02-25

নিয়োগ দুর্নীতির মামলায় এবার হাইকোর্টের কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতির্ময় সিং মাহাতো।

ষষ্ঠী চট্টোপাধ্যায়,সাংবাদিক : রাজ্যের একের পর এক দুর্নীতির অভিযোগ রাজ্যের শাসকদলের দিকে। শিক্ষক নিয়োগ থেকে, দমকল, বনদপ্তর, পুরসভার পর এবার
লাইব্রেরীতে। পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত-সহ চাকরি প্রার্থীরা সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন কারণ পুরুলিয়ার গ্রামীণ পাবলিক লাইব্রেরীতে নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত রাজ্যের শাসকদল বলে অভিযোগ।

পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোর নেতৃত্বে বঞ্চিত চাকরির প্রার্থীরা বুধবার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন। তাদের অভিযোগ পুরুলিয়ার গ্রামীণ পাবলিক লাইব্রেরীতে নিয়োগ দুর্নীতি হয়েছে। বঞ্চিত চাকরি প্রার্থীদের অভিযোগ ২০২৩সালের আগস্ট মাসে পুরুলিয়া গ্রামীণ পাবলিক লাইব্রেরীর ৩০ শূন্য পদে নিয়োগের জন্য পরীক্ষায় বসে ছিলেন ১৩৪ পরীক্ষার্থী। তিন ধাপে পরীক্ষা হয়। প্রথমে লিখিত তারপর কম্পিউটার এবং শেষে ইন্টারভিউ হয়। মামলাকারী চাকরিপ্রার্থীদের অভিযোগ, লিখিত এবং কম্পিউটার পরীক্ষার প্রাপ্ত নম্বর এবং কাট অফ মার্কস সরকারি ওয়েবসাইটে প্রকাশ করা হলেও ইন্টারভিউয়ের কোনও চূড়ান্ত লিস্ট এবং ওয়েটিং লিস্ট ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি। অথচ রাতারাতি ২৯ জনকে ব্যক্তিগত মেলে নিয়োগপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে মামলাকারী চাকরিপ্রার্থীরা এই নিয়োগে স্বজনপোষনের অভিযোগও এনেছেন। ইন্টারভিউ প্যানেলে থাকা এক আধিকারিকের ছেলেও নিয়োগ পত্র পেয়েছেন বলে তাঁদের অভিযোগ। চূড়ান্ত তালিকা প্রকাশ করে স্বচ্ছভাবে নিয়োগ এবং নিয়োগের দুর্নীতিতে সিবিআই তদন্তের দাবি জানিয়ে বুধবার তারা কলকাতা হাইকোর্টে মামলা করলেন।