Date : 2024-05-24

ক্যানসারে আক্রান্ত ভূতের ভবিষ্যতের ‘আত্মারাম’ পাশে পায়নি কাউকেই

অঞ্জনা পাল :- “হাম তো গরিব আদমি হ্যায় বাবু”, ভূতের ভবিষ্যতের সেই বিখ্যাত ডায়লগ যার মুখে বসানো সেই আত্মারাম এখন লিভার ক্যান্সারে আক্রান্ত। ২০১২ সালে এই সিনেমা দর্শকের কাছে খুব জনপ্রিয়তা লাভ করে। সিনেমায় থাকা প্রত্যেক কলাকুশলীদের অভিনয় ছিল চোখে পড়ার মতো। সেরকমই এক বিহারী রিক্সা চালক আত্মারাম, যার ডায়লগ দর্শকের মনে জায়গা করে নেয়। জানা গিয়েছে ক্যানসার তাঁর শরীরে এখন লাস্ট স্টেজে।

পরিচালক অভিজিৎ পাল ফেসবুকে উদয় বাবুর ছবি পোস্ট করে তাঁর শারিরীক অসুস্থতার খবর জানান। তিনি বলেন, “আমার প্রিয় উদয়দা। আমাদের সব্বার প্রিয় আত্মারাম। একজন মারাত্মক চরিত্রাভিনেতা। এত আড্ডা, এত স্ক্রিপ্ট নিয়ে কাটাছেঁড়া, এত ভাবনা, এত পথ চলা। গত দুদিন আগে জানতে পারা মারণরোগ ক্যানসার তোমাকে থমকে দিয়েছে। লাস্ট স্টেজ। এইতো কদিন আগে আমার পরবর্তী সিনেমা নিয়ে এত কথা হল। সেভাবে তোমাকে নিয়ে কেউ লিড হিসেবে কোনদিন কাজ করেননি। আমি চেষ্টা করছিলাম একটা পুরো সিনেমা জুড়ে তোমাকে আঁকতে। গত তিন বছর ধরে তোমাকে নিয়ে এই চিত্রনাট্য নিয়ে কাজ করছি। মন ভীষণ ভারী। জানিনা তুমি আর কতদিন আছো! আমাদের নতুন ছবির কাজ যে গত তিন বছর ধরে সাজিয়েছি। এই মাসের শেষ থেকে শুরু হওয়ার কথা ছিল। গরমের জন্য কটা দিন পিছাতে বললে… তোমার ফোন কি আর আসবে উদয় দা?”

ভূতের ভবিষ্যৎ ছাড়াও ‘আশ্চর্য প্রদীপ’ ‘চতুষ্কোণ’ এর মত ছবিতেও এই অভিনেতা কে দেখা গেছে। কিছুদিন আগে তার কাশির সাথে রক্ত বেরোয় এবং তার পরেই ধরা পড়ে এই খবর। টলিপাড়া তার দিকে মুখ ফিরিয়ে থাকলেও পরিচালক অনিক দত্ত, অভিনেতা সুমিত সমাদ্দার এই খবর শুনে তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চেয়েছেন। আমরাও তার সুস্থতা কামনা করি।

আরো পড়ুন: এসসি এসটি ওবিসিরা কংগ্রেস থেকে দূরে, ধর্মের প্রশ্নে খোঁচা মোদীর