Date : 2024-06-23

পঞ্চম দফায় ভাগ্য নির্ধারণ ৮৮ জন প্রার্থীর। কোথায় কম, কোথায় বেশি !

সোমবার আট রাজ্যের ৪৯ কেন্দ্রে রয়েছে পঞ্চম দফার নির্বাচন। এই দফায় আমাদের রাজ্যের সাত আসনে ভোট নেওয়া হবে। এই সাত আসনের মধ্যে সবচেয়ে বেশি ১৫ জন প্রার্থী রয়েছেন ১৪ বনগাঁ কেন্দ্রে আর সবচেয়ে কম ১০ জন প্রার্থী রয়েছেন ২৯ আরামবাগ কেন্দ্রে। সবচেয়ে বেশি ভোটার রয়েছেন ২৭ শ্রীরামপুর কেন্দ্রে ও সবচেয়ে কম ভোটার রয়েছেন ১৫ ব্যারাকপুর আসনে।

সঞ্জু সুর, নিজস্ব প্রতিনিধিঃ- চার দফা নির্বাচনে রাজ্যের ৪২ আসনের মধ্যে ইতিমধ্যেই ১৮ আসনের ভোট শেষ হয়েছে। পঞ্চম দফায় আগামী ২০ তারিখ ভোট রয়েছে আরও ৭ টি আসনে। এই আসন গুলি হলো বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া , শ্রীরামপুর, হুগলি ও আরামবাগ। সাতটি আসন মিলিয়ে মোট ৮৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে সোমবার। এই সাতটি আসন মিলিয়ে মোট ভোটারের সংখ্যা ১,২৫,২৩,৭০২ জন।

সোমবারের ভোটে সবচেয়ে বেশি ১৫ জন প্রার্থী রয়েছেন বনগাঁ আসনে। আর সবচেয়ে কম ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন আরামবাগ কেন্দ্রে। ব্যারাকপুর ও হাওড়া কেন্দ্রে ১৪ জন করে, উলুবেড়িয়া ও হুগলি কেন্দ্রে ১২ জন করে এবং শ্রীরামপুর কেন্দ্রে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটারের নিরিখে সবচেয়ে বেশি ১৯,২৬,৬৪৫ (পুরুষ ভোটার-৯,৭২,৭৩৯ ও মহিলা ভোটার-৯,৫৩,৮৫৫) জন ভোটার রয়েছেন শ্রীরামপুর কেন্দ্রে। আর সবচেয়ে কম ১৫,০৮,৭২৮ (পুরুষ ভোটার-৭,৬৯,১৭৮ ও মহিলা ভোটার-৭,৩৯,৫০৫) জন ভোটার রয়েছেন ব্যারাকপুর কেন্দ্রে। পাশাপাশি আরামবাগে ১৮,৮৩,২৬৬ (পুরুষ-৯,৫৩,৩৯৬ ও মহিলা-৯,২৯,৮৪৯) জন, হুগলি কেন্দ্রে ১৮,৫৮,০৬৭ (পুরুষ-৯,২৫,২১৯ ও মহিলা-৯,৩২,৭৮৪) জন, বনগাঁ ১৮,৩৬,৩৭৪ (পুরুষ-৯,৩৪,৮৮৪ ও মহিলা-৯,০১,৪১৯) জন, হাওড়া কেন্দ্রে ১৭,৬৯,১৮৪ (পুরুষ-৯,১০,৫৩৫ ও মহিলা-৮,৫৮,৬১০) জন ও উলুবেড়িয়া কেন্দ্রে ১৭,৪১,৪৩৮ (পুরুষ-৮,৮৫,৩৬৯ ও মহিলা-৮,৫৬,০১২) জন ভোটার রয়েছেন।

আরও পড়ুন : চরম হেনস্থা কানহাইয়া কুমারকে