Date : 2024-06-23

অমিত শাহকে তাড়া অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। জিতবে কে !

অষ্টাদশ লোকসভা নির্বাচনে সারা দেশের ফল কি হতে চলেছে তা এখন এক প্রকার নিশ্চিত। তবে এই মুহূর্তে (বিকাল সাড়ে চারটা পর্যন্ত) প্রবল লড়াই বেঁধেছে অমিত শাহ আর অভিষেক বন্দ্যোপাধ্যায় এর মধ্যে। কে কাকে হারাবে তাই নিয়ে প্রতি রাউন্ডে চলছে তুমুল যুদ্ধ।

সঞ্জু সুর, নিজস্ব প্রতিনিধিঃ- তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায় আর বিজেপির অমিত শাহ। একজন প্রার্থী ভারতের পুর্ব প্রান্তের এই রাজ্যের ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে, আরেকজন প্রার্থী সেই পশ্চিম প্রান্তের রাজ্য গুজরাটের গান্ধীনগর লোকসভা কেন্দ্রে। তাহলে তাঁদের মধ্যে কিসের লড়াই ? তাও ভোট গণনার দিন ! যা লড়াই, সেসব তো প্রচারের সময় হয়ে গেছে। তবে এখন কিসের লড়াই এই দুই যুযুধান রাজনৈতিক নেতার মধ্যে ? আসলে লড়াই হচ্ছে কে সবচেয়ে বেশি ভোটে জিতবেন তাই নিয়েই।

এক এক রাউন্ড গণনা শেষ হচ্ছে আর লাফিয়ে লাফিয়ে বাড়ছে এই দুই প্রার্থীর জয়ের ব্যবধান। বিকাল চারটে পঁয়তাল্লিশ নাগাদ কমিশনের ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য থেকে দেখা যাচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় কংগ্রেসের সোনাল রামনভাই প্যটেল এর থেকে প্রায় ৭ লক্ষ ৪৪ হাজার ৭১৬ ভোটে এগিয়ে। এই কেন্দ্রে এখনও পর্যন্ত (বিকাল চারটা পঁয়তাল্লিশ) অমিত শাহ পেয়েছেন ১০ লক্ষ ১০ হাজার ৯৭২ টি ভোট আর কংগ্রেস প্রার্থী পেয়েছেন ২ লক্ষ ৬৬ হাজার ২৫৬ টি ভোট।
এদিকে অমিত শাহ যখন ছক্কা হাঁকাচ্ছেন তখন অভিষেক বন্দ্যোপাধ্যায়‌ই বা আর পিছিয়ে থাকেন কেন ! এই কেন্দ্র থেকে বিকাল চারটে পঁয়তাল্লিশ পর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায় এর প্রাপ্ত ভোট ১০ লক্ষ ৩১ হাজার ৭৯৬ টি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির অভিজিৎ দাস (ববি) পেয়েছেন ৩ লক্ষ ২৮ হাজার ৬৫৯ টি ভোট। ব্যবধান প্রায় ৭ লক্ষ ৩ হাজার ১৩১ টি ভোট। তবে এই মুহূর্তে (বিকাল চারটা পঁয়তাল্লিশ পর্যন্ত) অমিত শাহ অল্প কিছু ভোটে এগিয়ে থাকলেও তাঁকে জোড় লড়াই দিচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গণনা শেষ হলে বোঝা যাবে শেষ পর্যন্ত কে জিতলো অমিত শাহ নাকি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : বিজেপি প্রার্থী প্রণত টুডুর বিরুদ্ধে কোনো রকম পুলিশি পদক্ষেপের উপর স্থগিতাদেশ হাইকোর্টের