Date : 2024-07-12

প্রজ্জ্বলের পর গ্রেফতার সূরজ

সঞ্জনা লাহিড়ী, সাংবাদিক- দাদার পর এবার গ্রেফতার ভাই। যৌন হেনস্থার অভিযোগে গ্রেফতার হলেন জনতা দল (সেক্যুলার)- এর নেতা প্রজ্বল রেভান্নার ভাই সূরজ রেভান্না। এক পুরুষ কর্মীকে যৌন হেনস্থার অভিযোগ ওঠে জনতা দল (সেক্যুলার)- এর বিধান পরিষদের সদস্য সূরজ রেভান্নার বিরুদ্ধে। জেডি(এস)-এর ১ কর্মীর অভিযোগের ভিত্তিতেই সূরজ রেভান্নাকে গ্রেফতার করে কর্ণাটক পুলিশ বলে জানা গেছে।

শনিবার হাসান জেলায় হোলেনারাসিপুরা থানায় সূরজ রেভান্নার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ দায়ের হয়। গত ১৬ই জুন সূরজ রেভান্না তাঁর ফার্ম হাউসে ডেকে পাঠান ওই পুরুষ কর্মীকে। সেখানেই যৌন হেনস্থা করা হয় বলে জানা গেছে। বলপূর্বক তাঁকে জোর করে তাঁর গালে ও ঠোঁটে চুম্বন করেন সূরজ রেভান্না বলে অভিযোগ। এরপরেও তাঁকে আরও জোরাজুরি করা হয় এবং যৌন হেনস্থা করেন। জোর করে যৌন সম্পর্ক স্থাপন করেন সূরজ বলে অভিযোগ ওই কর্মীর। মুখ বন্ধ রাখলে ওই কর্মীকে রাজ্য রাজনীতিতে উত্থানে সাহায্য করবেন সূরজ বলে প্রতিশ্রুতি দেওয়া হয়, দাবি অভিযোগকারীর। ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিতে ৩৭৭ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার পর অভিযোগকারীকে সূরজ মেসেজ করে লেখেন, “চিন্তা কর না, সব ঠিক হয়ে যাবে।” শনিবারই সূরজ রেভান্না ও তাঁর সহকারী শিবকুমার পুলিশে অভিযোগ জানান যে, ২ ব্যক্তি তাঁদের ব্ল্যাকমেল করছে। মিথ্যা যৌন হেনস্থার মামলায় তাঁকে ফাঁসানোর ষড়যন্ত্র করা হচ্ছে।
লোকসভা নির্বাচনের মধ্যেই যৌন হেনস্থার দায়ে গ্রেফতার হন জেডিএস নেতা তথা প্রাক্তন সাংসদ প্রজ্বল রেভান্না। প্রাক্তন প্রধানমন্ত্রী দেবগৌড়ার নাতির বিরুদ্ধে ধর্ষণ এবং যৌনতার ভিডিয়ো টেপ বানানোর অভিযোগ ছিল। এবার যৌন হেনস্থায় গ্রেফতার হলেন দেবগৌড়ার আর এক নাতি সূরজ রেভান্নাও।

আরও পড়ুন : প্রিয়াঙ্কার প্রচারে যাবেন মমতা! ইঙ্গিত রয়েছে তেমন‌ই