Date : 2020-12-01

লোকসভা নির্বাচনের আগে রাজ্যে নতুন রাজনৈতিক দল

ওয়েব ডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচনের আগে অল ইন্ডিয়া লেবার পার্টি নামে সম্পূর্ণ নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হল প্রেস ক্লাবে। প্রেস বিবৃতি দিয়ে দলের তরফে জানানো হয়েছে ২০১৯ লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ ও অসমের সব আসনেই প্রার্থী দিতে চলেছে এই দল। ২০১৮ সালে অল ইন্ডিয়া লেবার পার্টির তরফে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে আবেদন জাননো হয় অনুমোদনের জন্য। চলতি বছরের ২ জানুয়ারি রাজনৈতিক দল হিসাবে অনুমোদন পায় অল ইন্ডিয়া লেবার পার্টি।

লোকসভা নির্বাচনে বুথ কেন্দ্রিক সংগঠন তৈরী করেছে এই রাজনৈতিক দল। দলের তরফে জানানো হয়েছে, অসংগঠিত শ্রমিক ও কৃষকের স্বার্থের কথা ভেবে এই রাজ্যে ৪২ টি আসনেই তারা প্রার্থী দেবে। এি রাজ্যের পাশাপাশি অসম ঝাড়খন্ডেও তাদের সংগঠন আছে। কেন্দ্রীয় সরকারের এন.আর.সি-এর ফলে অসমে বাঙালীদের স্বার্থ খর্ব হচ্ছে। অসমে মানুষের সমানাধিকারের দাবিতে ১৪ আসনেই লড়াই করবে অল ইন্ডিয়া লেবার পার্টির প্রার্থীরা। আসন্ন লোকসভা নির্বাচনে তাদের প্রধান দাবি, রাজ্য শিক্ষাক্ষেত্রে পিছিয়ে আছে অনেকটাই। কেন্দ্র ও রাজ্য স্তরে তাই ক্রমশ বেকার সংখ্যাও বাড়ছে। পশ্চিমবঙ্গে উচ্চশিক্ষিত যুবক-যুবতীরা চাকরির দাবি , ভোটের আগে রাজ্য জুরে সন্ত্রাসের প্রতিবাদ করে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবে অল ইন্ডিয়া লেবার পার্টি।

অল ইন্ডিয়া লেবার পার্টির সর্ব ভারতীয় সভাপতি তবারক হোসেন জানান, নির্বাচনে জয়ী হলে নির্বিচারে মদের লাইসেন্স কমিয়ে দেওয়ার বন্ধ করার আবেদন, নারী নিগ্রহ ও জঙ্গল মহলের জীবনকে শান্ত করতে এবং ওই অঞ্চলকে মাওবাদী মুক্ত করার চেষ্টা করবে অল ইন্ডিয়া লেবার পার্টি। আগামী লোকসভা নির্বাচনে আগেই তারা প্রচারে নামবে রাজ্যে। পাশাপাশি অসমেও তারা প্রচার চালাবে।