Date : 2020-12-05

ব্যাঙ্ক অব বরোদার সঙ্গে একত্রিত হল বিজয়া ব্যাঙ্ক ও দেনা ব্যাঙ্ক

ওয়েব ডেস্কঃ বিজয়া ব্যাঙ্ক, দেনা ব্যাঙ্ক ও ব্যাঙ্ক অব বরোদাকে একত্রিত করার সিদ্ধান্ত গৃহীত হল অর্থনৈতিক উপদেষ্টামণ্ডলীর বৈঠকে। ব্যাঙ্কগুলিকে একসঙ্গে যুক্ত করে দেওয়ার যে সিদ্ধান্তটি ঘোষণা করা হয়েছিল,সে বিষয়ে একটি বিবৃতি দিয়ে সরকার জানিয়ে দিল,ব্যাঙ্ক অব বরোদার মাধ্যমেই বিজয়া ব্যাঙ্ক এবং দেনা ব্যাঙ্কের ব্যবসা চলবে।
তবে এই সিদ্ধান্ত কর্মীদের উপর কোনো প্রভাব ফেলবে না। এদিন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ সাংবাদিকদের জানান,”এর ফলে ব্যাঙ্কগুলির বর্তমান পরিস্থিতির কোনও পরিবর্তন হবে না এবং কাউকে ছাঁটাইও করা হবে না”।
বিজয়া ব্যাঙ্ক ও দেনা ব্যাঙ্কের সমস্ত স্থায়ী কর্মীকে তৃতীয় ব্যাঙ্কটিতে পাঠানো হবে। ব্যাঙ্ক অব বরোদার বোর্ড সূত্রে খবর , এর ফলে কোনো কর্মচারীর গায়ে যাতে কোনও আঁচ না পড়ে তা নিশ্চিত করা হবে।
এই তিনটি ব্যাঙ্ক একত্রিত হয়ে যাওয়ার ফলে এটি একটি বিশ্বমানের অর্থনৈতিক প্রতিষ্ঠানে পরিণত হওয়ার দিকে আরও একধাপ এগিয়ে যাবে,এমনটাই মনে করছে সংশ্লিষ্ট বণিকমহল।
এই মুহূর্তে দেশের ২১’টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কাছে এই সেক্টরের দুই-তৃতীয়াংশ সম্পত্তি রয়েছে। চলতি বছরের ১ এপ্রিল থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে।