Date : 2020-10-26

পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় ফের সুর চড়ালেন মোদী

ওয়েব ডেস্ক:পুলওয়ামায় জঙ্গি হামলার পর কেটে গিয়েছে দুদিন। উপত্যকা জুড়ে জারি হয়েছে কার্ফু ৷ কার্ফুকে উপেক্ষা করে গর্জে উঠেছে গোটা কাশ্মীর। ক্ষোভে ফুসছে দেশবাসী। কড়া প্রতিক্রিয়া দিয়েছে সব রাজনৈতিক মহল। এরই মধ্যে শুক্রবারের পর শনিবার ফের মুখ খুললেন প্রধানমন্ত্রী। মহারাষ্ট্রের জবতমালে বেশ কয়েকটি প্রকল্পের শিলান্যাস করতে গিয়ে জঙ্গি দমনে ভারতের দৃঢ় অবস্থানের কথা বললেন মোদী।

তিনি বলেন,’পুলওয়ামা জঙ্গি হামলার কড়া জবাব দেবে ভারত। দেশকে ফের ভরসা দিচ্ছি, পুলওয়ামা হামলার জবাব দেওয়া হবে। ধৈর্য ধরুন, জওয়ানদের ওপরে ভরসা রাখুন। হামলাকারীদের কীভাবে, কবে, কোথায়, কী পরিস্থিতিতে জবাব দেওয়া হবে তা ঠিক করবে জওয়ানরা’। এদিন শহীদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন তিনি। শুক্রবার দিল্লিতে বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন অনুষ্ঠানে এসে নাম না করে কড়া ভাষায় পাকিস্তানকে হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রকারান্তরে বুঝিয়ে দেন বড় ভুল করেছে পাকিস্তান। চরম মূল্য চোকাতে হবে তাদের। তিনি দাবি করেন এই ভয়াবহ হামলার জবাব দিতে সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।

শহীদ জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, তাঁদের এই আত্মবলিদান বিফলে যাবে না। প্রসঙ্গত এদিন জবতমালে ৫০০ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের শিলান্যাস করেন তিনি।