Date : 2020-10-30

হয় ভারত নয় পাকিস্তান, ICC-র কাছে শর্ত রাখতে চলেছে বিসিসিআই !

ওয়েব ডেস্ক: কাশ্মীর উপত্যকায় জঙ্গি হামলার ঘটনার প্রভাব পড়েছে গোটা দেশে। শুধুমাত্র ভারত-পাক বৈদেশিক সম্পর্ক নয়, এই ঘটনার আঁচ এসে পড়েছে দুই দেশের বানিজ্যিক,শিল্প এবং খেলার জগতেও। বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ নিয়ে দু দেশের মধ্যে জল্পনা তুঙ্গে উঠেছে। ভারতের অধিকাংশ ক্রিকেটার বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ বাতিল করার আর্জি জানিয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত আইসিসি-র তরফে ভারত পাক ম্যাচ নিয়ে কোন পরিবর্তিত সময়সূচী নির্ধারণ করা হয়নি। তবে বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ নিয়ে কড়া পদক্ষেপ নিতে পারে বিসিসিআই।

এই নিয়ে আইসিসি-র সঙ্গে বৈঠকও হওয়ার কথা আছে ক্রিকেট কন্ট্রোল বোর্ড অফ ইন্ডিয়ার অধিকর্তার। তবে তার আগেই ২২ ফেব্রুয়ারি বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ নিয়ে কড়া হতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। বোর্ড সূত্রে খবর, পাকিস্তান ক্রিকেট দলকে না সরালে ভারত সরে দাঁড়াতে পারে বিশ্বকাপ ক্রিকেট থেকে। এভাবে কার্যত বিশ্ব ক্রীড়াঙ্গনে পাকিস্তানকে বয়কটের ডাক দিয়েছে ভারত। এই সংক্রান্ত ভারতের ক্রিকেট বোর্ডের শুক্রবারের বৈঠকে চূড়ান্ত সীদ্ধান্ত নেওয়া হবে। ৩০ মে থেকে এই বছরের বিশ্বকাপ শুরু হতে চলেছে। ১৬ জুন ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার কথা ভারতের৷ এই ম্যাচে পাকিস্তানের সঙ্গে খেলতে নারাজ ভারতীয় দল।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সমর্থনে মুখ খুলেছেন সে দেশের ক্রিকেট টিমের অধিনায়ক শাহিদ আফ্রিদি। খুব ছোট করে সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করে আফ্রিদি প্রাক্তন ক্রিকেট তারকা তথা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পুলওয়ামার ঘটনায় দেওয়া বিবৃতিকে সমর্থন করেছেন। প্রসঙ্গত, ইমারান খান পুলওয়ামার ঘটনায় পাকিস্তানকে ভারতের তরফে দোষী বলার কারণ ও প্রমান চেয়ে বিবৃতি দেন। জঙ্গি হামলার ঘটনা নিয়ে যখন যুযুধান দুই দেশ, বিশ্বকাপের মতো আন্তর্জাতিক টুর্ণামেন্টের ম্যাচ কোন সিদ্ধান্তের অপেক্ষা করছে তার দিকে তাকিয়ে দু দেশের ক্রিকেট প্রেমীরা।