Date : 2020-11-01

ঘরোয়া টোটকায় নিমেষে দূর করুন স্ট্রেচ মার্কস

ওয়েব ডেস্ক:অনিয়মিত খাদ্যাভ্যাস বা পর্যাপ্ত শরীর চর্চার অভাবে ফিগার এক্কেবারে গোল্লায় গেছে? মনস্থির করলেন ফিগারকে বশে আনতেই হবে। কথা মতো চ্যালেঞ্জ অ্যাকসেপটেড। কিন্তু এরপর আপনার সৌন্দর্যের অন্তরায় স্ট্রেচ মার্কস। ওজন ঝরিয়ে রোগা হয়ে শরীর জুড়ে স্ট্রেচ মার্কস। বেশিরভাগক্ষেত্রে মহিলাদের স্ট্রেচ মার্কসের অন্যতম কারণ সন্তানধারণ। কোমর, পেট, হাতে বা পায়ে স্ট্রেচ মার্কসের জন্য অনেকসময়ই পছন্দসই পোশাক আর ফিগারের সঙ্গে মানানসই হয়ে ওঠে না। অনেকেই স্ট্রেচ মার্কস দূর করতে বাজারচলতি বহু ক্রিম বা জেল ব্যবহার করে থাকেন। কিন্তু জানেন কি তার বেশ কিছু পার্শ্বপ্রতিক্রিয়াও রয়েছে। ঘরোয়া টোটকাতেও রেহাই পেতে পারেন। জেনে নিন কীভাবে…

হলুদ: স্ট্রেচ মার্কসের ওপর সরষের তেল বা জলের সঙ্গে হলুদ মিশিয়ে সেই মিশ্রণ একটু ঘন করে লাগান। দিনে অন্তত ২ বার করে লাগালেই হাতে নাতে ফল পাবেন।

আলুর রস: আলুর রস স্ট্রেচ মার্কের ওপর আলতো করে মালিশ করুন। ৫-১০ মিনিট রেখে গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহ খানেক ব্যববার করার পর দেখুন দাগ অনেকটাই মিলিয়ে গেছে।

লেবুর রস: আলুর রসের মতোই লেবুর রস লাগিয়ে মালিশ করুন। মিনিট দশেক পর গরম জল দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। সপ্তাহখানেকের মধ্যেই উপকার পাবেন।

অ্যালো ভেরা: ত্বকের জন্য এবং বিশেষত স্ট্রেচ মার্কসের জন্য বিশেষ উপযোগী অ্যালোভেরা। প্রতিদিন অ্যালোভেরার রস বা জেল ব্যবহার করলে উপকার পাবেন।

ডিমের সাদা অংশ: ডিমের সাদা অংশ ভাল করে ফেটিয়ে স্ট্রেচ মার্কের ওপর আলতো করে মিনিট পনেরো মাখিয়ে রাখুন। শুকিয়ে গেলে জল দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। এরপর যেকোনও ময়েশ্চারাইজার মেখে নিন। দিন কয়েক বাদেই হাতে নাতে ফল পাবেন।

তাহলে আর দেরী কেন একবার ভরসা করে দেখুন না ঘরোয়া টোটকায়।