Date : 2019-08-26

আপনার প্রিয় খাবার ও বিয়ার টেবিলে পৌঁছে দেবে এই তিন বাঁদর

ওয়েব ডেস্ক: জাপানের কায়াবুকি টাভার্ন। বিখ্যাত একটি রেস্তোরাঁ। কিন্তু শুধুমাত্র খাবারের জন্যই এটি বিখ্যাত নয়। নেপথ্যে রয়েছে অন্য কারণ। এখানে খাবার পরিবেশনের দায়িত্বে কোনো পুরুষ বা মহিলা নেই। পরিবর্তে রয়েছে তিন তিনটি বাঁদর। নিপুণভাবে দক্ষতার সঙ্গে এই কাজের দায়িত্ব পালন করেছে এরা। যা দেখে আপনি মুগ্ধ হতে বাধ্য।

একবার নাম ধরে ডাকলেই হাজির ওয়েটার বাঁদর ফুকু চ্যান। অতিথিদের পরিষেবায় এতটুকু খামতি রাখে না তারা। পছন্দের অর্ডার করা খাবার হোক বা বিয়ার নিয়ে হাজির তিনজনের বাঁদর-বাহিনী। এই কাজের বিনিময়ে তারা কোনো পারিশ্রমিকও নেয় না। তিনবেলা কলা দিলেই তারা খুশি। মূলত বাঁদর ওয়েটারের আকর্ষনেই দেশ বিদেশের পর্যটকেরা এই রেস্তোরাঁয় ভিড় করেন।

অবশ্য যারা না জেনে যান রীতিমতো চমকে যান তাঁরা। এই রেস্তোরাঁর প্রধান আকর্ষণ এই ওয়েটার ফুকু চ্যান। রেস্তোরাঁর মালিক ইয়াক চ্যান ছোটবেলা থেকেই বাঁদর ভালোবাসতেন। মাত্র তিন বছর বয়স থেকে তিনি লক্ষ্য করেন, তিনি যা করছেন বাঁদরটিও তাকে নকল করে সেটাই করছে এবং শিখছে । তারপরই তিনি এই সিদ্ধান্ত নেন। এই রেস্তোরায় ফুকু চ্যান শুধু ওয়েটারের কাজ নয়,মাঝেমধ্যে বলের ওপর ব্যালান্স করা,লং জাম্পসহ চমকপ্রদ খেলা দেখিয়েও পর্যটকদের মনোরঞ্জন করে।