Date : 2019-08-26

টি ২০-র প্রথম ম্যাচেই লজ্জার হার ভারতের

ওয়েব ডেস্ক: একদিনের সিরিজে নিউজিল্যন্ডের বিরুদ্ধে চওড়া হাসি নিয়ে মাঠ ছাড়লেও টি-২০ শুরুর ম্যাচেই হোঁচট খেলো রোহিতরা। বুধবার ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে ৮০ রানে হারল ভারত। ২২০ রানের লক্ষ্যসীমা রেখে ১৩৯ রানেই শেষ হল ভারতের ইনিংস। তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল নিউজিল্যান্ড৷ টসে জিতে প্রথম ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেয় অধিনায়ক রোহিত। কিন্তু কিউই ওপেনার টিম সেইফার্টের অনবদ্য ৮৪(৪৩) রানের সৌজন্যে বড় রান তোলে নিউজিল্যান্ড। কলিন মুনরোর ৩৪, কেন উইলিয়ামসনের ৩৪ এবং রস টেলরের ২৩ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৯ রান তোলে।

ভারতীয় বোলাররা এদিন রীতিমতো খেই হারিয়ে ফেলে কিউই-র ব্যাটসম্যানদের কাছে। হার্দিক পাণ্ডিয়া ২টি উইকেট নিলেও ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, ক্রুনাল পাণ্ডিয়া ও যুজবেন্দ্র চাহল একটি করে উইকেট নেন। বড় অঙ্কের রান তাড়া করতে নেমে এদিন পার্টনারশিপের অভাবে ভুগছিল টিম ইন্ডিয়া। ধোনি কিছুটা লড়াই করলেও বাকিরা চুড়ান্ত ব্যর্থ হয় এই দিনের ম্যাচে। ইনিংসে সর্বোচ্চ ৩৯ রান করেন ধোনি। ১৮ রানে ওপেনিং জুটি ভাঙার পর কিউয়ি বোলারদের সামনে নিয়মিত উইকেট হারাতে থাকে ভারত৷ চার ওভারে মাত্র ১৭ রান খরচ করে ৩টি উইকেট নেন টিম সাউদি৷ এদিন শুরু থেকেই ভারতীয় বোলারা কিউদের ঝোড়ো ব্যটিং-এর মুখে পরে দিশাহারা হয়ে যায়।

ওপেনিং জুটিতে ৮.২ ওভারে ৮৬ রান তোলে নিউজিল্যান্ড৷ ২০ বলে ৩৪ রান করে অন্য ওপেনার কলিন মুনরো৷ ঝোড়ো ইনিংসে ২টি ছক্কা ও দু’টি বাউন্ডারি মারেন তিনি৷ ক্যাপ্টেন কেন উইলিয়মানসন ওয়ান ডে সিরিজে চেনাছন্দে না-থাকলেও এদিন ২২ বলে তিন ছক্কায় ৩৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন৷ এছাড়া রস টেলর ১৪ বলে ২৩ এবং স্কট কুগেলিন ৭ বলে ২০ রানের ক্যামিও ইনিংস খেলেন৷ ৩টি বাউন্ডারি ও একটি ছয় মারেন কিউয়ি অল-রাউন্ডার৷