Date : 2020-12-01

সুপ্রিম রায়ে শেয়ার পড়ল রিলায়েন্সের

ওয়েব ডেস্ক: জোড়া বিপাকে রিলায়েন্স কমিউনিকেশনের চেয়ারম্যান অনিল অম্বানি। এরিকসন ইন্ডিয়া নামে একটি সংস্থার পক্ষ থেকে দায়ের করা একটি মামলার ভিত্তিতে বুধবার অনিল অম্বানিকে দোষী সাব্যস্ত করে শীর্ষ আদালত। সাড়ে পাঁচশো কোটি টাকা বকেয়া না মেটানোর অভিযোগে আদালতে যায় ঐ সংস্থা। এরপর রিলায়েন্স কমিউনিকেশনকে সেই টাকা শোধ করার নির্দেশ দেয় আদালত। কিন্তু সেই টাকা এখনও শোধ না করায় আদালত অবমাননার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সেই মামলাতেই বুধবার রিলায়েন্স কমিউনিকেশনের চেয়ারম্যানকে দোষী সাব্যস্ত করল সুপ্রিম কোর্ট। আদালতের রায়ের পরই নামতে শুরু করে রিলায়েন্সের শেয়ারের দর।

রিলায়েন্স ইনফাস্ট্রাকচারের শেয়ার পড়েছে ৮.৭৫ শতাংশ ১১১ টাকা ৫০ পয়সা। রিলায়েন্স কমিউনিকেশনের শেয়ার পড়েছে ৯.৪৬ শতাংশ বা ৫ টাকা ৪৫ পয়সা। রিলায়েন্স ক্যাপিটেলের ক্ষেত্রে শেয়ার পড়েছে ১০.২৬ শতাংশ ১৩৫ টাকা ৯৫ পয়সা। রিলায়েন্স পাওয়ারের শেয়ার পড়েছে ৫.৩৫ শতাংশ বা ১০ টাকা ২৫ পয়সা। রিলায়েন্স নাভাল এবং ইঞ্জিয়ারিংয়ের শেয়ার পড়েছে ৮. ৫৬ শতাংশ বা ৮ টাকা ২২ পয়সা। রিলায়েন্স হোম ফিন্যান্সের শেয়ার পড়েছে ৪.২৬ শতাংশ বা ২৪ টাকার কিছু বেশি।

প্রসঙ্গত, এদিন অনিল অম্বানির পাশাপাশি আরও দুই ডিরেক্টরকেও দোষী সাব্যস্ত করেছে শীর্ষ আদালত। এদের মধ্যে একজন হলেন রিলায়েন্স টেলিকমের চেয়ারম্যান সতীশ শেঠ। অন্যজন হলেন রিলায়েন্স ইনফ্রাটেলের চেয়ারপার্সন ছায়া ভিরানি। আদালতের নির্দেশ আগামী চার সপ্তাহের মধ্যে ৪৫৩ কোটি টাকা মিটিয়ে দিতে হবে, নাহলে তিন মাসের জেল হতে পারে রিলায়েন্স কমিউনিকেশনের চেয়ারম্যান অনিল অম্বানির। রায় জানার পর রিলায়েন্সের পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, তারা সুপ্রিম কোর্টের রায়কে সম্মান করে। আদালত যেভাবে বলেছে সেভাবেই ব্যবস্থা নেওয়া হবে।