Date : 2020-10-22

অফিস টাইমে নাজেহাল হওয়ার দিন শেষ, আসছে উবের স্পিডবোট

ওয়েব ডেস্ক:অফিস টাইমে যান-যন্ত্রণায় নাজেহাল হওয়ার দিন শেষ। এবার ট্রাফিক জ্যামে আটকে না থেকে মোবাইলে বুক করে নিতে পারবেন আস্ত একটা স্পিডবোট। অনেকটা ক্যাব বুক করার মতোই। আর তাতে চেপেই সানন্দে ভাসতে ভাসতে পাড়ি দিতে পারবেন গন্তব্যে। ভাবছেন এ আবার কি শুনছেন? খুব শীঘ্রই ভারতে এই পরিষেবা আনতে চলেছে অ্যাপ ক্যাব সংস্থা উবের। ইতিমধ্যেই মুম্বইতে বোট সার্ভিস পরিষেবা চালু করার কথা ঘোষনা করা হয়েছে সংশ্লিষ্ট সংস্থার পক্ষ থেকে।

আর কিছুদিনের অপেক্ষা তার পরই হয়তো দেখা যাবে আরব সাগরের বুক চিরে রমরমিয়ে চলছে উবের স্পিডবোট বা উবের ভেসেল। মুম্বইয়ে উবেরের পারফরম্যান্স ভাল হলে দেশের অন্যান্য শহরেও চালু হবে এই পরিষেবা। এর আগে বাল্টিমোর, বস্টন, কায়রো, ফ্রান্সে সাময়িক ভাবে চালু হয়েছিল এই পরিষেবা। ক্রোয়েশিয়া এবং তুরস্কেও রয়েছে এই পরিষেবা।

প্রাথমিকভাবে জানানো হয়েছে, ৬ বা ৮ সিটের ছোট বোটের ভাড়া শুরু ৫,৭০০ টাকা থেকে। ভবিষ্যতে আসন সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে ভাড়াও। আর বড় ভেসেল বুক করতে চাইলে ভাড়া গুনতে হবে প্রায় ৯,৫০০ টাকা। প্রাথমিক ভাবে, একজনের জন্য আলাদা করে এই মূহুর্তে কোনও পরিষেবা শুরু হচ্ছে না। ট্রাফিককে টেক্কা দিয়ে জলে ভেসে যেতে চাইলে একটি ছোট বোটই আপাতত ভাড়া করতে হবে। তবে সংস্থার তরফে জানানো হয়েছে ভবিষ্যতে সিঙ্গল-রাইডের কথাও ভাবা হবে।