Date : 2020-12-03

কেন এই অভিনেত্রী ফুটবলারের কাছে ক্ষমা চাইলেন?

ওয়েব ডেস্ক: ফুটবলারের কাছে ক্ষমা চাইলেন বলিউড তারকা অভিনেত্রী। কিন্তু কেন? ইংলিশ প্রিমিয়ার লীগের প্রথম সারির ক্লাব আর্সেনালের কৃষ্ণাঙ্গ ফুটবলার অ্যালেক্স আইওবি। তাঁকে নিয়ে বর্ণবাদী হাসি-মজা করে বেজায় বিপাকে পড়েছেন বলিউডের অভিনেত্রী ও মডেল এশা গুপ্তা। কিন্তু অভিনেত্রী নিজেই ভারতে আর্সেনাল ক্লাবের একজন অ্যাম্বাসাডর। বেশ কিছুদিন আগে ওই ক্লাবের একটি কিট লঞ্চ অনুষ্ঠানে তাঁকে দেখা গিয়েছিল।

SYDNEY, AUSTRALIA – JULY 13: Alexander Iwobi of Arsenal during the match between Sydney FC and Arsenal FC at ANZ Stadium on July 13, 2017 in Sydney, Australia. (Photo by Zak Kaczmarek/Getty Images)

প্রসঙ্গত, সেই এশা গুপ্তা নিজেই কিছুদিন আগে তার এক বন্ধু বরুণ গুপ্তার সঙ্গে হোয়াটসঅ্যাপে কথোপকথনের স্ক্রিনশট ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন। যদিও সেখানে মূলত প্রিমিয়ার লীগে আর্সেনালের হার নিয়ে আক্ষেপ করার ম্যাসেজই বেশি ছিল। তার বন্ধু সেখানে আর্সেনালের হারের জন্য সরাসরি দায়ী করেন তাদের নাইজেরিয়ান তারকা অ্যালেক্স আইওবিকে।

আইওবি-কে ‘গোরিলা-মুখো’ বলেই শুধু সেখানে আক্রমণ করা হয়নি, তার জন্য ‘বিবর্তন থেমে গিয়েছে’ বলেও মন্তব্য করা হয়। “নিয়ান্ডারথাল থেকে এখনও মানুষ হয়ে উঠতে পারেনি” বলেও ওই ফুটবলারের সম্পর্কে বলা হয়।

আর সেই চ্যাটের স্ক্রিনশটেই দেখা যায়, জবাবে “হাহাহাহা” রিয়্যাক্ট করেন এশা গুপ্তা। সেই সঙ্গে প্রাক্তন এই ‘মিস ইন্ডিয়া’ বলেন, “জানি না, ওকে আরও বেশি করে বেঞ্চে বসিয়ে রাখা হয় না কেন!” উপরন্তু ব্যক্তিগত এই স্ক্রিনশট নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেন। আর এরপরই শুরু হয়ে যায় সমালোচনার ঝড়। তবে পরে অভিনেত্রী এই ঘটনায় ক্ষমা চায়।