Date : 2024-04-24

IPL: ওয়াংখেড়েতে পান্থ ঝড়ে বিধ্বস্ত মুম্বই

ওয়েব ডেস্ক: প্রথম ম্যাচ থেকেই ফুল এনার্জিতে দর্শকদের মন কেড়ে নিলেন ঋষভ পন্থ। ২৭ বলে ৭৮ রান করে একাই ম্যাচের নায়ক হলেন পন্থ। টানা ঝোড়ো ব্যাটিং-র সামনে কার্যত গুঁড়িয়ে গেল মুম্বই। ২১৪ রানের লক্ষ্যে নেমে ৯ উইকেটে ১৭৬ রানে ইনিংস শেষ করল মুম্বই। ৬ উইকেটে ২১৩ রানের চ্যালেঞ্জ রেখে ৩৭ রানে জিতে আইপিএল ২০১৯-এ যাত্রা শুরু করল দিল্লি।

টসে জিতে রোহিত শর্মা ব্যটিং-এর সিদ্ধান্ত নেন। শুরুতেই পৃথ্বিশ আর শ্রেয়শ আইয়ার জুটি এগোতে ব্যর্থ হয়। যদিও কলিন ইনগ্রাম, শিখর ধাওয়ান যথাক্রমে ৪৭ ও ৪৩ রান করে দিল্লিকে এগিয়ে দেয়। এরপরে ওয়াংখেড়ের বাইশ গজে তুফান তোলেন ঋষভ পন্থ।

টানা সাতটা চার সাতটা ছয় সাজিয়ে লন্ডভন্ড করে দেন মুম্বইকে। যদিও মুম্বইয়ের ম্যাকলেনেঘনের শক্ত খুঁটির মতো ধরেছিল মুম্বইয়ের ইনিংস।  একটি করে উইকেট নেন বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া ও বেন কাটিং। এদিকে দিল্লির তরফে দুরন্ত বোলিং করে মুম্বইকে বেকায়দায় ফেলেছেন ইশান্ত।

শুরুতেই রোহিত শর্মা আর কুইন্টন ডি-কককে সাজঘরে ফেরান ইশান্ত। এরপর হাল ধরেন যুবরাজ সিং এবং কায়রন পোলার্ড। হার্দিক পান্ডিয়া শূন্যতেই থেমে সাজঘরে ফিরে যান। ৩৫ বলে ৫৩ রান করে ফিরে যান যুবরাজ সিং, দিল্লির ইনিংসের শেষ বলে চোট পান বুমরাহ। তিনি আর ব্যাট করতে নামেননি ফলে পরিস্থিতি মুম্বইয়ের হাতছাড়া হয়ে যায়। এদিন ম্যাচের রেজাল্ট ছিল, দিল্লি ২১৩/৬, ও মুম্বই ১৭৬/৯