Date : 2020-10-23

“নিহতের সংখ্যা গোনা বায়ুসেনার কাজ নয়, সরকারের কাজ”…

ওয়েব ডেস্ক:এয়ার স্ট্রাইকে কতজন জঙ্গির মৃত্যু হয়েছে শাসক-বিরোধী চাপানউতোরের মাঝেই মুখ খুললেন বায়ুসেনা প্রধান। স্পষ্ট জানিয়ে দিলেন,”নিহতের সংখ্যা গোনা বায়ুসেনার কাজ নয়৷ সরকারের কাজ”৷ সোমবার সকালেই বালাকোট এয়ারস্ট্রাইক নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন বিএস ধানোয়া৷

আদৌ এয়ারস্ট্রাইক হয়েছে কীনা সে বিষয়ে অনেকেই প্রশ্ন তোলেন, সেই প্রসঙ্গে কড়া প্রতিক্রিয়া দিলেন বায়ুসেনা প্রধান। তিনি বলেন,’আঘাত এলে প্রত্যাঘাত হবে৷ মিগ ২১ অত্যাধুনিক যুদ্ধবিমান৷ এয়ারস্ট্রাইক না হলে পাল্টা হামলা কেন করল পাকিস্তান? বালাকোট হামলার সব প্রমাণ রয়েছে৷ সরকার চাইলেই প্রকাশ্যে আনা হবে৷’ প্রসঙ্গত, পুলওয়ামা হামলার ১২ দিনের মাথায় পাকিস্তানকে কড়া জবাব দেয় ভারতীয় সেনা। পাক অধ্যুষিত কাশ্মীরে এয়ারস্ট্রাইকে ধ্বংস করে দেওয়া হয় বহু জঙ্গি ঘাঁটি। ঘটনার পর পরই সরকারের তরফে দাবি করা হয়, আক্রমনে নিকেশ করা গেছে প্রায় ২৫০-৩০০ জন জঙ্গিকে। কিন্তু জঙ্গি মৃত্যুর সংখ্যাতত্ব নিয়ে প্রশ্ন তোলে বিরোধীরা।

জঙ্গি মৃত্যু নিয়ে কিভাবে নিশ্চিত হল সরকার, প্রশ্ন তোলেন বিরোধীরা। এদিন ভারতীয় বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া আরও বললেন,’জঙ্গলে বোমা ফেলতে যায়নি বায়ুসেনা৷ নির্দিষ্ট লক্ষ্যেই আঘাত করা হয়েছে’৷ প্রসঙ্গত, সোমবারই দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম প্রশ্ন তোলেন, ৩০০ জঙ্গি মারা গিয়েছে, কে গুনেছে৷ সবমিলিয়ে বায়ুসেনা প্রধানের এই মন্তব্য বিরোধীদের জল্পনাকেই উস্কে দিল এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।